বন্দুকধারীর গুলিতে পাঁচ হাজারা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৪০ এএম, ০৯ অক্টোবর ২০১৭

দক্ষিণ-পশ্চিম পাকিস্তানে সংখ্যালঘু হাজারা সম্প্রদায়ের পাঁচজন শিয়া মুসলিমকে বন্দুকধারীরা গুলি করে হত্যা করেছে। হাজারা সম্প্রদায়কে লক্ষ্য করে এক মাসের মধ্যে দ্বিতীয় গুলির এ ঘটনার বিস্তারিত তথ্য দিয়েছে পুলিশ।

সোমবার কোয়েটায় এ হামলার ঘটনা ঘটে। গত চার দশক ধরে মাতৃভূমি আফগানিস্তান থেকে পালিয়ে এসে ওই এলাকায় প্রায় পাঁচ লাখ হাজারা বসবাস করে আসছেন।

পিকআপের পেছনে চড়ে বাজারে শাক-সবজি বিক্রি করতে যাওয়ার সময় মোটর সাইকেল থেকে হামলাকারীরা গুলি চালিয়ে ওই পাঁচজনকে হত্যা করে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

pakistan

পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা মালিক নিসার বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘এটা সাম্প্রদায়িক হত্যাকাণ্ড। ঘটনাস্থলে পাঁচজন হাজারা মারা গেছেন।’

গুলি চালানোর পর হামলাকারীরা পালিয়ে গেছে। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। হাজারা সম্প্রদায়ের লোকজন পাকিস্তান এবং আফগানিস্তানে বার বার তালেবান, ইসলামিক স্টেট (অাইএস) ও অন্যান্য সুন্নি মুসলিম জঙ্গিগোষ্ঠীগুলোর হামলার শিকার হয়ে আসছে।

পুলিশ বলছে, গত দুই বছরে বেলুচিস্তানে হাজারা সম্প্রদায়ের ২০ জনের বেশি মানুষকে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। ২০১৩ সালে পৃথক তিনটি বোমা বিস্ফোরণে দুই শতাধিক মানুষ নিহত হয়েছে হাজারা সম্প্রদায়ের বসবাসের এলাকায়।

সূত্র : রয়টার্স।

কেএ/এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।