একালের চন্দ্রমুখী পিয়া


প্রকাশিত: ০৭:৫৮ এএম, ১৮ জুন ২০১৫

বাংলা সাহিত্যে অমর সৃষ্টি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‌‘দেবদাস’। এ উপন্যাসের তিনটি চরিত্র দেবদাস, পার্বতী এবং চন্দ্রমুখী। সময়ের পালাবদলে আজও তারা ফিরে আসে নতুন রুপে, নতুন আবেদনে। এই উপমহাদেশের প্রায় সকল চলচ্চিত্র ইন্ড্রাষ্ট্রিতেই দেবদাসকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ হয়েছে।

তারমধ্যে ঢাকাই ছবিতেই হয়েছে দুইবার। পাশাপাশি নাটক-টেলিফিল্মেও দেখা মিলেছে দেবদাস-পার্বতীদের। তারই ধারাবাহিকতায় আবারো এই উপন্যাসটি নিয়ে নির্মিত হচ্ছে নাটক। সেইসব নির্মাণে চন্দ্রমুখী হিসেবে আনোয়ারা, মৌসুমী এবং নাটকে তানিয়া আহমেদকে দেখেছেন দর্শকরা। এবার একালের চন্দ্রমুখী রূপে দর্শকের সামনে আসবেন মডেল ও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া।

নির্মাতা ইমরাউল রাফাতের পরিচালনায় ‘দেবদাস’ নাটকে চন্দমুখী চরিত্রে অভিনয় করবেন তিনি। সঙ্গে দেবদাসের ভূমিকায় থাকবেন আরফান নিশো এবং পার্বতী হবেন মিথিলা।

নাটক প্রসঙ্গে পিয়া বলেন, ‘নাটকটির গল্প সকলেরই জানা। তবে ভিন্ন সময় এবং প্রেক্ষাপটে উপস্থাপন করা হবে। এ সময়ের প্রেম, টানাপোড়েন এবং অস্থিরতাকে তুলে ধরা হবে।’

এছাড়াও ঈদ উপলক্ষ্যে ‘সুপার মডেল’ নামে আরেকটি নাটকে অভিনয় করেছেন পিয়া। শুভ্র খানের পরিচালনায় নাটকে তুলে ধরা হয়েছে একজন মডেলের উত্থান, সংগ্রাম এবং স্বপ্নকে। পাশাপাশি ঈদের বিশেষ অনুষ্ঠানে উপস্থাপক হিসেবেও দেখা যাবে পিয়াকে।

এদিকে সম্প্রতি প্রকাশ পেয়েছে পিয়া অভিনীত প্রথম চলচ্চিত্র ‘দ্য স্টোরী অব সামারা’র অডিও অ্যালবাম।


এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।