ক্ষুধার্ত শিশুকে স্তন্যপান করালেন পুলিশ কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫৯ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৭

আদালতের কাঠগড়ায় দাঁড়ানো বিচারাধীন এক আসামির ক্ষুধার্ত শিশুকে স্তন্যপান করিয়ে আলোড়ন ফেলেছেন চীনের নারী পুলিশকর্মী হাও লিনা। তার এক সহকর্মী ওই ছবি তোলেন। পরে সেটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

গত শনিবার চীনের শানজি প্রদেশের আদালতে এ ঘটনা ঘটেছে। শানজি জিনজং ইন্টারমিডিয়েট পিপলস কোর্টে বিচার চলছিল এক নারীর। কাঠগড়ায় নিয়ে যাওয়ার সময় কেঁদে ওঠে তার চার মাসের ছোট্ট শিশু। সেই সময় তার ক্ষুধার্ত শিশুকে স্তন্যপান করানোর সিদ্ধান্ত নেন লিনা। অনুমতি দেন ওই নারীও।

লিনা বলেন, ‘শিশুটির কান্না থামছিল না। আমিও সদ্য মা হয়েছি। বুঝতে পারছিলাম শিশুটিকে ছেড়ে যেতে তার কতটা উদ্বিগ্ন ছিল।’

শিশুটিকে স্তন্যপান করানোর পুরো দৃশ্য ক্যামেরাবন্দি করেন লিনার এক সহকর্মী। তারপর সেটা আদালতের অফিসিয়াল ওয়েবসাইটে পোস্ট করা হয়। সেখান থেকে পুরো ঘটনাই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

নারী পুলিশকর্মীর এ পদক্ষেপের প্রশংসা করেছেন অনেকেই। প্রশংসায় ভরে উঠেছে সোশ্যাল মিডিয়া। এত মানুষের অভিবাদন পেয়ে আপ্লুত লিনা বলেন, ‘আমি বিশ্বাস করি সব পুলিশ অফিসারেরই এই রকম ভূমিকা নেওয়া উচিত। আমি যদি ওই নারীর জায়গায় থাকতাম, তাহলে চাইতাম আমার সন্তানকেও কেউ সাহায্য করুক।’ আনন্দবাজার।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।