পুলিশের চেইন অব কমান্ড ভেঙে পড়েছে : মিজানুর রহমান


প্রকাশিত: ০৯:০২ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৪

আইন শৃঙ্খলা বাহিনী পুলিশের চেইন অব কমান্ড ভেঙে পড়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান। সোমবার রাজধানীর হাসপাতালে দুর্বৃত্তদের হামলায় আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও অর্থনীতিবিদ মাহবুব উল্লাহকে দেখতে গিয়ে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, পুলিশের চেইন অব কমান্ড ভেঙে পড়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আইন অনুযায়ী থানাকে ব্যবস্থা নিতে বললেও তাতে কাজ হচ্ছে না।

পুলিশের মহাপরিদর্শক (আইজি) হাসান মাহমুদ খন্দকারের উদ্দেশে মিজানুর রহমান বলেন, আমি বিনীতভাবে অনুরোধ করছি, আপনি পুলিশ বাহিনীকে যথাযথ নির্দেশ দিন, যাতে মানুষের অভিযোগ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়।

মাহবুব উল্লাহর ওপর হামলার নিন্দা জানিয়ে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, তিনি (মাহবুব উল্লাহ) একজন স্বল্পভাষী ও শিষ্টভাষী মানুষ। সুপ্রিম কোর্টের মতো পবিত্র জায়গায় তাঁর ওপর এমন নগ্ন হামলা হয়েছে। তাঁর ওপর হামলার অর্থ হলো এখন কোনো বুদ্ধিজীবী আর নিরাপদ নন।

প্রসঙ্গত, গত শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদের একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান থেকে বের হওয়ার পর মাহবুব উল্লাহর ওপর হামলা করে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা। তিনি এখন রাজধানীর ল্যাবএইড বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন।

হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, মাহবুব উল্লাহর শারীরিক অবস্থা এখন ভালো। তবে আঘাতের কারণে তাঁর ডান চোখ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।