পাকিস্তানি ব্যাংকে দুর্নীতিতে বাংলাদেশিদের জড়িত থাকার অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৮ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৭

পাকিস্তানের সরকার মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংক ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তানের (এনবিপি) বাংলাদেশ শাখায় কয়েকজন বাংলাদেশির বিরুদ্ধে দুনীতির অভিযোগ উঠেছে। দুর্নীতির অভিযোগে ইতোমধ্যে ব্যাংকটির সাবেক প্রেসিডেন্ট সাঈদ আলী রাজাকে গ্রেফতার করা হয়েছে। খবর ডন।

খবরে বলা হয়, পাকিস্তানের সিন্ধু প্রদেশের হাইকোর্ট সাঈদ আলীর জামিন আবেদন নাকচ করে দিলে তাকে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) গ্রেফতার করে। ব্যাংকটির বাংলাদেশ শাখায় ১৮৫ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতির অভিযোগ ছিল তার বিরূদ্ধে।

দুর্নীতিতে জড়িত বাংলাদেশিদের মধ্যে সলিমুল্লাহ, প্রদীপ, কাজী নিজামসহ আরও কয়েকজনের নাম উল্লেখ করা হয়। সিন্ধু হাইকোর্টের নির্দেশ অনুযায়ী সাঈদ আলী রাজা ও আরেক অভিযুক্ত ইমরান বাট এবং এনবিপির বাংলাদেশ শাখার মহাব্যবস্থাপক ওয়াসিম খানকে গ্রেফতার করেছে এনএবি।

ডনের প্রতিবেদনে বলা হয়, সাঈদ আলী রাজাসহ অভিযুক্তরা এনবিপির বাংলাদেশ শাখায় অর্থায়ন-সুবিধা অনুমোদন ও পুনর্বিবেচনার মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করেছেন। এই অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করে এনএবি।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।