বক্ষ দেখিয়ে এইডস প্রতিরোধের অর্থ সংগ্রহ


প্রকাশিত: ০১:২৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৪

এইডস প্রতিরোধের জন্য এক অভিনব পন্থায় তহবিল সংগ্রহ করেছেন জাপানের পর্নোস্টাররা। এরিমধ্যে একটি দাতব্য সংস্থা অর্থ সংগ্রহের লক্ষ্যে সপ্তাহব্যাপী প্রচার কাজের মাধ্যমে সংস্থাটি লক্ষাধিক ডলার সংগ্রহ করেছে।   

টোকিওতে এ প্রচার কাজে হলদে রঙের টি-শার্ট পরে অংশ নিয়েছেন দেশটির ১০ পর্নোস্টার। সেখানে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তারা বক্ষ উন্মুক্ত করে রাখেন। সম্প্রতি অনুষ্ঠিত এই প্রচারকর্ম সবার জন্য উন্মুক্ত রাখা হয়। প্রাপ্তবয়স্কদের একটি টেলিভিশন চ্যানেল তা সরাসরি সম্প্রচার করে।

যারা সেখানে ডোনেশন করেছেন, তারা ওই সব পর্নোস্টারদের বুক স্পর্শ করার সুযোগ পান। এই সুযোগকে কাজে লাগান ২ হাজার ৩০০ জন দাতা।

এই ক্যাম্পেনে অংশ নেওয়া ২১ বছরের পর্নোস্টার ইকু সাকুরাগি বলেন, শতাধিক জোড়া হাতের স্পর্শে তিনি মোটেই বিচলিত নন। এটা একটি প্রচার। এর মাধ্যমে অর্জিত অর্থ এইডস প্রতিরোধে ব্যবহৃত হবে, এতেই তিনি খুশি।   

এই প্রচারের আয়োজন করেছে বব এইড নামের একটি সংস্থা, যেটি ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়। বিশ্বে লাখ লাখ মানুষ এইডসের সঙ্গে পাঞ্জা লড়ছে, যার মধ্যে অন্তত ২ দশমিক ১ মিলিয়ন কিশোর-কিশোরী।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।