শুরুতেই ধাক্কা


প্রকাশিত: ১১:৪৪ এএম, ১০ জুন ২০১৫

বাগেরহাট বাস মিনিবাস মালিক সমিতির বাধার মুখে প্রথম দিনেই থেমে গেল পিরোজপুর থেকে বেনাপোলগামী বিআরটিসি’র এসি বাস সার্ভিস।

বিআরটিসি সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৯টায় প্রথমবারের মতো পিরোজপুর-বেনাপোল রুটে এসি বাস সার্ভিসের উদ্বোধন করেন সরকার দলীয় পিরোজপুর-১ আসনের সাংসদ একেএমএ আউয়াল। এরপর ৪০ সিটের বাসটি সকাল ১০টায় ২৯ জন যাত্রী নিয়ে বাগেরহাট বাস টার্মিনাল অতিক্রম করার সময় বাগেরহাট বাস মিনিবাস মালিক সমিতির লোকজন বাসটিকে বেনাপোল যেতে বাধা দেয় এবং বাসে থাকা যাত্রীদের বাস থেকে নামিয়ে দেয়। পরবর্তীতে বাসটি বাগেরহাটের দড়াটানা সেতুর অপরপ্রান্তে পার্কিং করে রাখা হয়।

এ ব্যাপারে বিআরটিসি খুলনা বাস ডিপোর ম্যানেজার মো. মফিজউদ্দীন বলেন, বাগেরহাট বাস মিনিবাস মালিক সমিতি অবৈধভাবে বিআরটিসি’র বাসটি আটকে দিয়েছে। বিষয়টি তিনি বিআরটিসি’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং স্থানীয় প্রশাসনকে জানিয়েছেন।

তিনি দাবি করেন, অবরোধকারীরা বাসের চালক মফিজকেও মারধর করেছে।

তবে এ বিষয়ে বাগেরহাট বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক খান মনিরুল ইসলাম বলেন, বিআরটিসি’র ওই বাসটির রাস্তায় চলাচলের কোনো অনুমতি নাই। তাই তারা বাসটিকে আটকে দিয়েছেন। তবে বাসের ড্রাইভারকে মারধরের কথা তিনি অস্বীকার করেন।

এই ঘটনার পর বিআরটিসি’র বাসটি খুলনা ডিপোতে নেওয়া হয়েছে এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান মফিজউদ্দীন।

এ বিষয়ে পিরোজপুর-১ আসনের সাংসদ আউয়াল জানান, পিরোজপুরের জনগণের সুবিধার কথা চিন্তা করেই পিরোজপুর-বেনাপোল বাস সার্ভিসটি চালু করা হয়েছে এবং এটি বন্ধ করার অধিকার কারও নাই। বিষয়টি প্রধানমন্ত্রীকে জানানো হবে বলে জানান তিনি।
 
হাসান মামুন/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।