বৃষ্টিতে জনজীবনে স্বস্তি


প্রকাশিত: ০৭:৩৮ এএম, ১০ জুন ২০১৫
ফাইল ছবি

টানা গরমের পর বৃষ্টিতে জনজীবনে কিছুটা স্বস্তি নেমে এসেছে। জ্যৈষ্ঠের শেষের দিকে টানা গরমের পর বুধবার সকাল থেকে রাজধানীবাসীকে দিয়েছে স্বস্তির পরশ। অবশেষে নামে বৃষ্টি। ফলে স্বস্তিতে নিঃশ্বাস ফেলে নগরবাসী। স্কুল-কলেজ অফিস আদালতে সবখানেই লেগেছে বৃষ্টির আবেশ। হিম শীতল পরিবেশ বিরাজ করছে সবখানে। বৃষ্টিতে ছাতা নিয়ে বাইরে বেরিয়েছে কেউ কেউ। কেউবা মনের আনন্দে এই বৃষ্টিতে ভিজেতে নামেন। তবে বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর বিভিন্ন স্থানে বৃষ্টি হলেও এর স্থায়িত্ব ছিল খুবই কম সময়।

গুলশানের একটি অফিসে কাজ করা আরমান আলী বলেন, বেশ কয়েকদিন ধরে চলা গরমে টিকা যাচ্ছে না। বাসায় ফ্যানের বাতাসেও শরীর ঠান্ডা হয় না। রাতে ঘুমাতে পারতাম না। আজকে বৃষ্টি দেখে অনেক ভালো লাগছে।

এদিকে বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুদেশের মধ্যাঞ্চল পর্যন্ত অগ্রসর হয়েছে। সেই সঙ্গে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু দুর্বল থেকে মাঝারী অবস্থায় রয়েছে।

এছাড়া রংপুর, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা মৃদু তাপপ্রবাহ রূপে অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। বাতাসের গতি দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস বইছে।

এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।