স্ত্রীকে নয়, জেলে হানিপ্রীতকেই দেখতে চান ‘বাবা’

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৭ এএম, ০৫ সেপ্টেম্বর ২০১৭

স্ত্রী হরজিৎ কৌরকে নয়, জেলে ‘পালিত কন্যা’ হানিপ্রীতকেই দেখতে চান ২০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত ধর্ষক ধর্মগুরু রাম রহিম।

জেলে তার সঙ্গে কারা দেখা করতে আসবেন, তার একটি তালিকা গতকাল সোমবার সুনারিয়া জেল কর্তৃপক্ষের হাতে দিয়েছেন ‘বাবা’ রাম রহিম। সেখানে ১০ জনের নাম রয়েছে।

তিনি জানিয়েছেন, তালিকার ওই দশজনের সঙ্গেই দেখা করতে চান তিনি। নামের তালিকায় প্রথমেই রয়েছে হানিপ্রীত ইনসানের নাম। কিন্তু আশ্চর্যজনকভাবে তালিকায় নেই রাম রহিমের স্ত্রী হরজিৎ কৌরের।

তালিকায় গুরমিতের মা নসিব কৌর, ছেলে জসমিত ইনসান, নাতনি হুসানপ্রীত ইনসান, মেয়ে অমরপ্রীত ইনসান ও চরণপ্রীত ইনসান, নাতি শান-ই-মিত, রুহ-ই-মিত, ডেরার চেয়ারপার্সন বিপাসনা ও দান সিংহের নাম রয়েছে।

ram-rahim-02

প্রথম দিন জেলে যাওয়ার সময়ও হানিপ্রীতের সঙ্গেই রাত্রিবাস করতে চেয়েছিলেন রাম রহিম। তবে সেই সময় কারা কর্তৃপক্ষের তরফে বাবার ‘আবদার’ খারিজ করে দেয়া হয়।

পুলিশ জানিয়েছে, ডেরার চেয়ারপার্সন বিপাসনা ছাড়া রাম রহিমের দেয়া তালিকার বেশির ভাগই এখন পলাতক রয়েছেন। রাম রহিম জেলে যাওয়ার পর থেকে ডেরা ছেড়েছেন তার পরিবারের বেশির ভাগ সদস্যই। এর মধ্যেই হানিপ্রীতের নামে জারি হয়েছে লুক আউট নোটিশ। তাকে খুঁজতে রাজ্যজুড়ে চিরুনি তল্লাশি চালাচ্ছে পুলিশ।

সিরসার পুলিশ সুপার অশ্বিন শেনভি জানিয়েছেন, রাম রহিমের পরিবারের কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ফলে এখন পর্যন্ত বাবার দেয়া নামের তালিকা খতিয়ে দেখতে পারেনি কারা কর্তৃপক্ষ।

দুই শিষ্যাকে ধর্ষণের মামলায় অভিযুক্ত হয়ে গত ২৮ আগস্ট ২০ বছরের সাজা হয়েছে রাম রহিমের। বিলাসবহুল জীবন থেকে তার ঠাঁই এখন রোহতকের সুনারিয়া জেলের ছোট্ট একটা কুঠুরিতে। সার্বক্ষণিক পাহারায় রয়েছে চার কারারক্ষী।

সূত্র : আনন্দবাজার।

এমএআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।