বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে এল গুগল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:১৮ এএম, ৩১ আগস্ট ২০১৭

বাংলাদেশ, ভারত ও নেপালে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে এসেছে অনলাইন সার্চ ইঞ্জিন জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠান গুগল। তিন দেশে বন্যাক্রান্ত মানুষকে এক মিলিয়ন ডলার ত্রাণ সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে গুগল।

দক্ষিণ-পূর্ব এশিয়া ও ভারতের গুগলের ভাইস প্রেসিডেন্ট রাজন আনন্দ বলেন, আমরা গুগল ডট ওআরজি (Google.org) ও গুগলের কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে এক মিলিয়ন ডলার সংগ্রহ করেছি, যা সেভ দ্য চিলড্রেন এবং গুনজকে তাদের ত্রাণ তৎপরতায় সহায়তা দেয়া হবে।

তিন দেশের বন্যা আক্রান্ত এলাকায় কাজ করছে সেভ দ্য চিলড্রেন। সংস্থাটি এক লাখ ৬০ হাজার ক্ষতিগ্রস্ত মানুষকে ত্রাণ সহায়তার লক্ষ্য নির্ধারণ করেছে।

আন্তর্জাতিক এ সংস্থা ক্ষতিগ্রস্ত এলাকায় খাবার, অস্থায়ী আশ্রয় উপকরণ, শুকনা খাবার, ওষুধ ও বিশুদ্ধ পানি সরবরাহ করছে।

ভয়াবহ এই বন্যায় সবচেয়ে ঝুঁকিতে আছে শিশুরা। বন্যা আক্রান্ত তিন দেশের ক্ষতিগ্রস্ত এলাকায় শিশুদের পড়াশোনা ও খেলাধুলার পরিবেশ তৈরির কাজ করছে সেভ দ্য চিলড্রেন। এছাড়া ভারতের বেসরকারি সংস্থা গুঞ্জ দেশটির ৯টি রাজ্যের ক্ষতিগ্রস্ত ৭৫ হাজার পরিবারকে সহায়তার লক্ষ্য নির্ধারণ করেছে।

সূত্র : এনডিটিভি।

এসআইএস/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।