এবোলা ভাইরাসে আক্রান্ত অস্ট্রেলিয়ান নাগরিক!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:০২ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৪

অস্ট্রেলিয়ায় ২৫ বছর বয়সী এক তরুণকে এবোলা ভাইরাসে আক্রান্ত সন্দেহে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। এবোলা সংক্রমণে আক্রান্ত রোগীর ক্ষেত্রে যেসব উপসর্গ দেখা যায়, ওই তরুণের একই ধরনের বেশ কয়েকটি শারীরিক উপসর্গ দেখা দেয়ায় তাকে হাসপাতালে নেয়া হয়।

গণপ্রজাতন্ত্রী কঙ্গো থেকে দেশে ফিরেই ওই তরুণ গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে আজ স্থানীয় সময় সকাল ৭টা ৪০ মিনিটে কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে হাসপাতালে নেয়ার সময় চিকিৎসক ও তাদের সহযোগীরা সুরক্ষামূলক বিশেষ পোশাক পরিহিত ছিলেন। ওই তরুণকে হাপসাতালটির একটি বিচ্ছিন্ন কক্ষে রাখা হয়েছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা আইএএনএস।

হাসপাতাল কর্তৃপক্ষও এক বিবৃতিতে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। স্বাস্থ্য পরীক্ষার পর ওই তরুণ এবোলায় আক্রান্ত কিনা, তা জানানো হবে। পশ্চিম আফ্রিকার দেশগুলোতে প্রাণঘাতী এবোলা ভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২০০ মানুষ এবং ২ হাজার ২০০ জন প্রাণ হারিয়েছেন। লাইবেরিয়া, সিয়েরা লিওন, গিনিতে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। নাইজেরিয়া ও সেনেগালেও ছড়িয়ে পড়ছে ভাইরাসটি। একমাত্র সেনেগালেই এ পর্যন্ত মাত্র ৩ জন আক্রান্ত হয়েছেন এবং সেখানে প্রাণহানির ঘটনা ঘটেনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।