দুর্ঘটনায় মার্কিন যুদ্ধজাহাজ : সপ্তম নৌ-বহর কমান্ডার বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৩ এএম, ২৩ আগস্ট ২০১৭

সিঙ্গাপুর উপকূলে যুদ্ধজাহাজ দুর্ঘটনার কবলে পড়ার পর মার্কিন সপ্তম নৌ-বহরের কমান্ডারকে বরখাস্ত করা হয়েছে। সপ্তম নৌ-বহরের কমান্ডার জোসেফ অকয়েন-কে তার পদ থেকে অপসারণ করা হয়েছে বলে বুধবার মার্কিন নৌ-বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে।

সোমবার সিঙ্গাপুর উপকূলে তেলবাহী একটি ট্যাঙ্কারের সঙ্গে মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস জন এস ম্যাককেইনের সংঘর্ষে দেশটির নৌবাহিনীর সদস্য নিখোঁজ হয়।

নৌ-বাহিনীর কর্মকর্তারা বলছেন, ওই যুদ্ধজাহাজের একটি কম্পার্টমেন্টে নিখোঁজ নৌ-বাহিনীর সদস্যদের মরদেহ পাওয়া গেছে। ইউএসএস জন এস ম্যাককেইন বর্তমানে সিঙ্গাপুর বন্দরে রয়েছে।

সোমবারের এই দুর্ঘটনা নিয়ে চলতি বছরে মার্কিন নৌ-বাহিনীর যুদ্ধজাহাজ চতুর্থবারের মতো দুর্ঘটনার কবলে পড়ল। এক বিবৃতিতে মার্কিন নৌ-বাহিনী বলছে, ভাইস অ্যাডমিরাল অকয়েনের ওপর আস্থা হারিয়েছে নৌ-বাহিনী।

জাপানের ইকোসুকা ঘাঁটিভিত্তিক সপ্তম নৌ-বহর মার্কিন নৌ-বাহিনীর মোতায়েনরত সর্ববৃহৎ যুদ্ধজাহাজ। মার্কিন বৃহৎ এই যুদ্ধজাহাজে ৫০ থেকে ৭০টির মতো জাহাজ এবং সাবমেরিন রয়েছে।

২০১৫ সালে অবসরে যাওয়ার মাত্র এক সপ্তাহ আগে সপ্তম নৌ-বহরের কমান্ডার হিসাবে অকয়েনকে নিয়োগ দেয়া হয়। খুব শিগগিরই অকয়েনের স্থলাভিষিক্ত হিসাবে নতুন কাউকে নিয়োগ দেয়া হবে বলে মার্কিন-নৌবাহিনী জানিয়েছে।

সূত্র : এএফপি, বিবিসি।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।