রোহিঙ্গাদের দলে টানছে আইএস


প্রকাশিত: ১১:১২ এএম, ০৫ জুন ২০১৫

মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের দুর্বলতার সুযোগ নিয়ে তাদের নিজেদের দলে টানার চেষ্টা করছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস। সেই সঙ্গে রোহিঙ্গাদের মিয়ানমার থেকে পালাতেও সহায়তা করছে সংগঠনটি। খবর দ্য নিউজ ট্রাইব’র।

শুক্রবার এমন প্রতিবেদন প্রকাশ করেছে পত্রিকাটি। প্রতিবেদনে বিশেষজ্ঞ  ডা. শহীদ মাসুদ অভিযোগ করেন, মিয়ানমারে রোহিঙ্গাদের নৃশংস হত্যাকাণ্ডে মুসলিম বিশ্ব এবং জাতিসংঘের রহস্যময় নীরবতার ফলে এ সকল মানুষ জঙ্গিদের প্ররোচণায় পড়তে পারে।

এদিকে বিখ্যাত পত্রিকা নিউজ উইক সতর্ক করেছে- মিয়ানমার থেকে পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের ইতিমধ্যে আইএস নিজেদের দলে ভেড়াতে শুরু করেছে। এই সন্ত্রাসী গোষ্ঠীটি বৃহত্তর এশিয়াতে নিজেদের দল ভারী করতেই এমন উদ্যোগ নিয়েছে বলেও জানিয়েছে পত্রিকাটি।

উল্লেখ্য, মিয়ানমারে নির্যাতিত মুসলিমদের নির্যাতনের বিষয়ে কেবল তুরস্ক সক্রিয় প্রতিবাদ করেছে। সেই সঙ্গে রোহিঙ্গাদের আইনগত এবং কৌশলগত সহযোগিতা প্রদানেরও ঘোষণা দিয়েছে দেশটি।

এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।