পাকিস্তানে কুরআন পোড়ানোর অভিযোগে কিশোরকে গণপিটুনি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:০০ এএম, ২১ আগস্ট ২০১৭

কুরআন পোড়ানোর অভিযোগে এক খ্রিষ্টান কিশোরকে গণপিটুনি দিয়েছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালার ঝামকাই শহরের বাসিন্দারা। রোববার তার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে তাকে মারধর করা হয়।

পরে পুলিশ ওই কিশোরকে উদ্ধার করে আলিপুর চাত্থা পুলিশ স্টেশনে নিয়ে যায়। তার বিরুদ্ধে পাকিস্তান পেনাল কোডের ২৯৫ ধারায় অভিযোগ আনা হয়েছে।

আদালতের বিচারে অপরাধ প্রমাণিত হলে ওই কিশোরের যাবজ্জীবন কারাদণ্ড বা তার মৃত্যুদণ্ডও হতে পারে।

স্থানীয় বাসিন্দারা বলছেন, ঝামকাইয়ের সুনধাই শাহ মাজার থেকে ওই কিশোর পবিত্র কুরআনের একটি কপি নিয়ে তাতে আগুন ধরিয়ে দেয়।

স্থানীয় পুলিশ কর্মকর্তা পারভেজ ইকবাল জানিয়েছেন, ওই কিশোরের বিরুদ্ধে দু’জন সাক্ষী রয়েছে। তার বিরুদ্ধে আনা ধর্ম অবমাননার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

তবে সে যদি নিজের অপরাধ স্বীকার করেন তবে আর কোনো স্বাক্ষ্য প্রমাণের প্রয়োজন হবে না। পুলিশ তাকে লোকজনের আক্রোশ থেকে বাঁচিয়েছে। তাকে সময়মত রক্ষা করা না গেলে সে গণপিটুনিতেই প্রাণ হারাত বলে উল্লেখ করেছেন পারভেজ ইকবাল।

তবে ওই কিশোরের বাবা বলছেন, তার ছেলের বিরুদ্ধে ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগ আনা হয়েছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।