দাগি আসামি এখন স্টার পারফর্মার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৩ এএম, ২১ আগস্ট ২০১৭

এক সময় চুরি, ছিনতাইসহ নানা অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত ছিলেন। গত ২৩ বছরে জেল খেটেছেন ২১ বার। এমনকি জেলই তার ‘ঘরবাড়ি’ হয়ে ওঠেছিল। তবে সেই দাগি আসামি ‘আক্রম’ই এখন ‘স্টার পারফর্মার’!

অপরাধ থেকে বেরিয়ে আলোতে আসতে নিজেই তৈরি করেন নাটকের দল। দলের হিরো আক্রম নিজেই। শুধু তাই নয়, ভারতের তিহাড় জেলের বন্দিদের কাছেও তিনি এখন ‘হিরো’।

জেলখানায় থাকাকালে বন্দিদের জন্য অভিনয়ের ওয়ার্কশপে নিয়মিত অংশ নিত আক্রম। তিহাড় জেলের ‘কলা অভিযান’ই নতুন দিশার পথ দেখায় আক্রমকে। জেল থেকে ছাড়া পেয়েই ঠিক করেন নিজের প্রতিভাকে মেলে ধরবেন। শুরু করেন জেলের বাইরের লড়াই। বেশ কিছু ছাত্রছাত্রীও পেয়ে যান। তাদের নিয়েই শুরু হয় আক্রমের সফর।

এখনও তিহাড় জেলে যান আক্রম। তবে বন্দি হিসাবে নয়, একজন ‘স্টার পারফরমার’ হয়ে। জেলের বন্দিদের অনুপ্রেরণা এখন এই আক্রম।

আক্রমের মতো তিহাড় জেলের আরও এক বন্দি সুরেন্দ্র সোনি জানান, জেল থেকে বেরিয়েই তিনি নাচের ক্লাসে ভর্তি হন। তারপর থেকে আর ফিরে তাকাতে হয়নি। আক্রম, সুরেন্দ্রর মতো ধীরজ বজাজও ‘কলা অভিযান’ থেকে গান শেখার পর এখন নিজে একটি ইউটিউবে শো করেন। প্রত্যেক শো-এর জন্য দেড় লক্ষ টাকা নেন বলেও জানান। সূত্র : আনন্দবাজার

আরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।