পাকিস্তানে বিমান হামলায় নিহত ৩৫


প্রকাশিত: ০৮:০৯ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৪

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে জঙ্গিদের ঘাঁটিতে ড্রোনহামলায় ৩৫ জন মারা গেছেন। নিহতদের সবাইকে ‘জঙ্গি’ বলে অভিহিত করেছে পাকিস্তান সেনাবাহিনী।

তবে পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের অনলাইন সংস্করণে বলা হয়েছে, ওই অঞ্চলে সংবাদসংগ্রহে সীমাবদ্ধতা থাকায় নিহতরা সবাই জঙ্গি সদস্য কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়, ‘বুধবার দাত্তাখেলের উত্তর-পশ্চিমে জঙ্গিদের তিনটি আস্তানায় বিমান হামলা চালানো হয়।’

উত্তর ওয়াজিরিস্তানে জঙ্গিদের সবচেয়ে বড় ঘাঁটি হিসেবে বিবেচনা করা হয় এই দাত্তাখেলকে।আইএসপিআর-এর ওই বিবৃতিতে বলা হয়, জঙ্গিদের জড় উপড়ে ফেলতে দাত্তাখেলে আরো হামলা চালানো হবে। এর আগেও ওই এলাকায় দুবার ড্রোনহামলা চালিয়েছে পাকিস্তান সেনাবাহিনী।

এ সব হামলা পাকিস্তানের সেনাবাহিনীর নেওয়া জার্ব-ই-আজব অপারশেনের আওয়াতাভুক্ত। ১৫ জুনে এই অপারেশন শুরু হয়। এই অপারেশনের উদ্দেশে জিহাদি সংগঠন তেহরিক-ই-তালিবানকে (টিটিপি) নিষ্ক্রিয় ও নির্মূল করা।

চলতি বছরের জুনের দিকে জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালিয়েছিল টিটিপি ও এর সহযোগী সংগঠন উজবেক।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।