ঢাবির ৫০ শিক্ষার্থীকে ল্যাপটপ দিলো আইসিটি বিভাগ


প্রকাশিত: ০২:১৭ পিএম, ০১ জুন ২০১৫

‘ওয়ান পারসন, ওয়ান ল্যাপটপ’ কর্মসূচির আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) আইটি সোসাইটির ৫০ শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদান করেছে সরকারের তথ্য-প্রযুক্তি বিভাগ। সোমবার বিকেলে ঢাকা বিশ্বিবদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ‘জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব-২০১৫’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে ল্যাপটপ তুলে দেন সরকারের তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

দুই দিনব্যাপী এই আয়োজনে সারাদেশের ৭০ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৭ শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও প্রযুক্তি প্রেমী অংশ নিয়েছেন।

উৎসবের আয়োজক হিসেবে ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস) এবং তাদের সহযোগী হিসেবে ছিল সরকারের আইসিটি বিভাগ।

প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন,"প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে দেশ ডিজিটাল হয়ে উঠছে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এই উদ্যোগে আগ্রণী ভূমিকা পালন করছে। সরকারের উদ্যোগে সারাদেশে প্রায় ৫০০ ছাত্র-ছাত্রীদের মধ্যে বিনামূল্যে ল্যাপটপ দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে এবং এই উদ্যোগ সামনের দিনে আরো বৃদ্ধি পাবে।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য প্রয়োজন সকলের জন্য ডিভাইস প্রদান করা। সেই জন্য কাজ করে যাচ্ছে আইসিটি মন্ত্রনালয় এবং আইসিটি মন্ত্রনালয়ের সাথে সবসময় সহযোগিতা করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি।"

ডিইউআইটিএসের মডারেটর ও টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ ডিপার্টমেন্টের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জেড এম শফিউল আলম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ আল ইমরানের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ৪র্থ ক্যাম্পাস আইটি উৎসবের অন্যতম পৃষ্ঠ পোষক ডেল-এর কান্ট্রি ডিরেক্টর আতিকুর রহমান, ঢাবি আইটি সোসাইটির অ্যাডভাইজার সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মামুনুর রশীদ, ঢাবি তথ্য প্রযুক্তি ইন্সটিটিউটের পরিচালক ও ডিইউআইটিএসের উপদেষ্টা ড. কাজী মুহাইমিন আস সাকিব প্রমূখ।

এমএইচ/এসকেডি/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।