শ্রীলঙ্কা ফুটবল দল বাংলাদেশে আসছে


প্রকাশিত: ০৫:৩২ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৪

বাংলাদেশের ফুটবলের উন্নতির জন্য আন্তর্জাতিক ম্যাচ খেলার কোনো বিকল্প নেই। কিন্তু এই ম্যাচ খেলার সুযোগ খুব একটা পায় না বাংলাদেশ। বছরে হাতেগোনা কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পেলেও সেগুলো দলের উন্নতিতে বড় কোনো প্রভাব ফেলে না। ফলে ফিফা র‌্যাংকিংয়েও উন্নতি হয়না বাংলাদেশের। এশিয়ার বড় দলগুলোর সঙ্গে বাংলাদেশের খেলার সুযোগ হয় না বললেই চলে। ছোট দলগুলোর সঙ্গেও প্রীতি ম্যাচ খেলা হয়ে ওঠে না।

তবে চলতি বছর বাংলাদেশ ইতিমধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছে। ভারত সফরে গিয়ে শক্তিশালী ভারতের সঙ্গে ড্র করে এসেছে। ঘরের মাঠে নেপালের সঙ্গে একটি ম্যাচ জিতেছে, অপরটিতে হার মেনেছে। বর্তমানে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ জাতীয় দল এশিয়ান গেমসে অংশ নিতে দক্ষিণ কোরিয়ায় রয়েছে।

এশিয়ান গেমস শেষে দেশে ফিরলেই বাংলাদেশ দল দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার সুযোগ পেতে যাচ্ছে। অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে দুটি প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে আসতে রাজি হয়েছে শ্রীলঙ্কা জাতীয় ফুটবল দল। এমনটাই জানানো হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে।

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘শ্রীলঙ্কায় ফিফার এক সেমিনারে গিয়েছিলাম আমরা। সেখানে আমাদের সভাপতি কাজী সালাহউদ্দিন আহমেদ শ্রীলঙ্কার সভাপতি রণজিৎ রদ্রিগেজকে বাংলাদেশে আসতে প্রস্তাব দেন। প্রস্তাবটি তিনি গ্রহণ করেছেন। অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশে এসে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে রাজি শ্রীলঙ্কা। এ বিষয়ে আমরা এখন আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করব।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।