৬ মাসের জন্য স্থগিত সোনালী ব্যাংকের নিয়োগ কার্যক্রম


প্রকাশিত: ০৮:২২ পিএম, ৩১ মে ২০১৫

সোনালী ব্যাংকের প্রকৌশলী ও আইটি পারসোনাল নিয়োগ কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। রোববার একটি রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে এ নিয়োগ বিজ্ঞপ্তি কেনো অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

রিট আবেদনটি দায়ের করেন রাজশাহীর জনৈক মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর নাতি গোলাম হাক্কানী আলম। রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আসাদুজ্জামান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস। আইনজীবী আসাদুজ্জামান বলেন, হাইকোর্ট রুল জারি করেছেন এবং নিয়োগের কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন।

রিট আবেদনে বিবাদী করা হয়েছে জনপ্রশাসন সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, সোনালী ব্যাংকের চেয়ারম্যান, এমডি, ডেপুটি জেনারেল ম্যানেজারকে (এইচআর)।  
 
উল্লেখ্য, গত ১২ মে একটি জাতীয় দৈনিকে সোনালী ব্যাংক ওই নিয়োগ বিজ্ঞপ্তিটি দেয়। যাতে ৭টি ক্যাটাগরিতে প্রকৌশলী ও আইটি পারসোনাল নিয়োগের জন্য দরখাস্ত আহ্বান করা হয়।

রিট আবেদনের পক্ষে আইনজীবী আসাদুজ্জামানের দাবি ২০১১ সালের ১৬ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় একটি সার্কুলার জারি করে। যেখানে চাকুরির ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা না পাওয়া গেলে নাতি-নাতনীদের কথা বলা হয়েছে। কিন্তু এ বিজ্ঞপ্তিতে নাতি-নাতনীদের কথা উল্লেখ করা হয়নি।

এসএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।