ভেনেজুয়েলায় সেনা ঘাঁটিতে হামলায় নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৪০ এএম, ০৭ আগস্ট ২০১৭

ভেনেজুয়েলায় একটি সেনা ঘাঁটিতে হামলার ঘটনায় দু’জন নিহত এবং কমপক্ষে আরো আটজন আহত হয়েছে। প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো রাষ্ট্রীয় টেলিভিশনে এক ঘোষণায় জানিয়েছেন, সেনা ঘাঁটিতে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।

হামলার পরপরই প্রাথমিকভাবে সেনা প্রধান জেনারেল জেসুস সুয়ারেজ চৌরিও জানিয়েছিলেন, রোববার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ভেলেনসিয়া শহরের সেনা ঘাঁটিতে হামলায় একজন নিহত এবং একজন গুরুতর আহত হয়েছে। ওই হামলা দ্রুত পরাস্ত করেছে সেনারা।

প্রেসিডেন্ট মাদুরো জানিয়েছেন, হামলার পরপরই সেখান থেকে পালিয়ে গেছে ১০ জন। কর্তৃপক্ষ তাদের খুঁজছে। তিনি এই হামলার জন্য মিয়ামি এবং কলম্বিয়া ভিত্তিক সরকারবিরোধীদের দায়ী করেছেন।

সেনা প্রধান জানিয়েছেন, এক হামলাকারী গুরুতর আহত হয়েছে। মাদুরো জানান, ২০ জন হামলাকারী প্যারাসেসেই ঘাঁটিতে প্রবেশ করে। তারা সেনা ঘাঁটিতে থাকা অস্ত্র দিয়েই হামলা চালিয়েছে। সন্ত্রাসীদের সঙ্গে সেনাদের প্রায় চার ঘণ্টা লড়াই হয়েছে।

সেনা কর্মকর্তারা জানিয়েছেন, সন্ত্রাসীরা সেনা ঘাঁটি থেকে অস্ত্র চুরির চেষ্টা করেছিল।

টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।