২৫ জনের মধ্যে ২৪ জনই ফেল!


প্রকাশিত: ০৪:৩৮ এএম, ৩১ মে ২০১৫
প্রতীকী ছবি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পটলের প্রিন্সিপাল জাহাঙ্গীর আলম বি এম কারিগরি কলেজের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ২৫ জনের ২৪ জনই ফেল করেছে। শনিবার প্রকাশিত এ পরীক্ষায় কারিগরি বিভাগের এ কলেজটির অংশগ্রহণকারী ২৫ জন শিক্ষার্থীর মধ্যে ২৪ জনই ফেল করায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে এলাকা জুড়ে। কলেজ কর্তৃপক্ষ এ ফলাফল প্রকাশে কিছুটা ত্রুটির কথা উল্লেখ করলেও এলাকাবাসী ও এর অভিভাবকরা দিয়েছেন ভিন্ন মত।

ফলাফল প্রসঙ্গে সল­া ইউনিয়নের রফিক, নাজমুল, মরিয়ম নামের স্থানীয় এ অভিভাবকরা অভিযোগ করে বলেন, নামমাত্র প্রতিষ্ঠান খোলা হয়েছে এই প্রিন্সিপাল জাহাঙ্গীর আলম বি এম কারিগরি কলেজটি। শিক্ষার্থীদের শিক্ষার মান যাচাই বাছাই বা উন্নয়নে প্রতিষ্ঠানটির রয়েছে যথেষ্ট ব্যর্থতা। শুধু অর্থ উপার্জনের লক্ষে এ প্রতিষ্ঠানটি পরিচালিত হচ্ছে বলেই তাদের অভিযোগ। এর ফলেই এস.এস.সি পরীক্ষায় অংশগ্রহণকারী ২৫ জন পরীক্ষার্থীর ২৪ জনই ফেল করার নজির সৃষ্টি করেছে। এ অবনতি স্বীকার না করে কর্তৃপক্ষ নানা অজুহাত দাঁড় করানোর চেষ্টা করবে তাদের এ ব্যর্থতা রক্ষায়।

তবে এ অভিযোগ অস্বীকার করে বিদ্যালয়টির অধ্যক্ষ রফিকুল ইসলাম জাগো নিউজকে জানান, এ ফলাফল প্রকাশে ত্রুটি হয়েছে বলেই এমনটি ঘটেছে। এ ব্যাপারে তারা কারিগরি শিক্ষা বোর্ডে যোগাযোগ করবেন বলেও জানান তিনি।

এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।