তৃণমূল এমপি’র বিরুদ্ধে তিনশ কোটি টাকা দুর্নীতির অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:২৯ এএম, ০২ আগস্ট ২০১৭

তৃণমূল যুব কংগ্রেস সভাপতি এবং লোকসভার সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তিনশ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। সেই অভিযোগের ভিত্তিতে মাঠে নেমেছে বিজেপি। সংবাদ সম্মেলন করে রাজ্য বিজেপি কেন্দ্রীয় সংস্থার মাধ্যমে তদন্তের দাবি জানিয়েছে। ওই ইস্যুতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়াও জানতে চাওয়া হয়।

কলকাতার একটি বিতর্কিত প্রোমোটিং সংস্থার কাছ থেকে তিনশ কোটি টাকা অভিষেকের সংস্থা নিয়েছে বলে মঙ্গলবার অভিযোগ তুলেছে সর্বভারতীয় ইংরেজি টিভি চ্যানেল ‘টাইমস নাও’।

চ্যানেলটিতে দাবি করা হয়, অভিযোগ সংক্রান্ত নথিও তাদের কাছে রয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থা ‘লিপস অ্যান্ড বাউন্ডস প্রাইভেট লিমিটেড’ কলকাতার বিতর্কিত প্রোমোটর রাজকিশোর মোদির কাছ থেকে কমিশন বাবদ মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ করেছে।

জমি জবরদখল ও হত্যা মামলায় বিচারাধীন রাজকিশোর মোদি। টাকা হাতিয়ে নেয়ার ওই সময় সংস্থাটির পরিচালক ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংবাদের সত্যতা নিয়ে প্রশ্ন তুলে ইতোমধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায় ওই টিভি চ্যানেলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছেন।

এই ঘটনায় অশোক তুলসিয়ান নামে আরেক জন জড়িত থাকারও দাবি করা হয়। রাজকিশোর মোদির সংস্থা ‘গ্রিন টেক সিটি প্রাইভেট লিমিটেড’-এর পরিচালক তিনি। একই সঙ্গে তিনি অভিষেকের সংস্থা ‘লিপস অ্যান্ড বাউন্ডস প্রাইভেট লিমিটেড’-এরও অডিটর।

রাজ্য বিজেপির পক্ষ থেকেও দাবি করা হয়েছে তিনশ কোটি টাকার দুর্নীতির। একই সঙ্গে বিজেপির পক্ষে কিছু নথিও সামনে আনা হয়েছে। এই নথি সামনে নিয়ে এসে বিজেপি দাবি তুলেছে, তাদের আর্থিক দুর্নীতির প্রমাণ রয়েছে। অনেক অসঙ্গতি রয়েছে হিসেবে।

বিজেপির রাজ্য সম্পাদক সায়ন্তন বসু জানিয়েছেন ইতোমধ্যেই বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। তদন্তের স্বার্থে আরও অনেক নথি তাদের হাতে থাকলেও তা এখনই প্রকাশ করা যাচ্ছে না।

কেএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।