ব্যস্ত সড়কে ট্রাক থামিয়ে আলু খেল হাতি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ৩১ জুলাই ২০১৭

হাতির শক্তি নিয়ে নানা ধরনের উপমা চালু আছে। তবে যারা হাতির শক্তি প্রদর্শন দেখেছেন, কেবল তারাই বিষয়টি ভালো জানেন। সার্কাসের হাতি পোষমানা হলেও, বিগড়ে গেলে আটকানো দায় হয়ে পড়ে।

আর সেটা যদি হয় বন্য হাতি, তাহলে তো কথাই নেই। দুমড়ে মুচড়ে দিতে পারে বিশাল আকৃতির যে কোনো কিছু। উপড়ে ফেলতে পারে গাছ। থামিয়ে দিতে পারে বিশাল আকারের যানবাহনও।

হ্যাঁ, এ রকম এক ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুরের এক জঙ্গলে। বন্য এক হাতি ব্যস্ত সড়কে মালবাহী একটি ট্রাক থামিয়ে দিয়েছে। কেবল থামিয়ে দিয়েই ক্ষান্ত থাকেনি হাতিটি। ট্রাকের ভেতরে ঢেকে রাখা আলু বের করে খেয়েছে।

হাতির কাণ্ড দেখার জন্য ততোক্ষণে জমায়েত হয় অনেক মাুনষের। ট্রাকের চালক ও সহকারী মিলে পটকা ফুটিয়ে হাতিটিকে ভয় দেখানোর চেষ্টা করেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া দুই মিনিটের এক ভিডিওতে দেখা যায়, তাতে বিন্দুমাত্র ভ্রুক্ষেপ করেনি হাতিটি।

উপস্থিত জনতা নিরুপায় হয়ে দেখতে থাকেন হাতির কাণ্ড। কেবল দেখা ছাড়া হাতিটিকে সরিয়ে দেয়ার মতো তাদের যেন করার কিছুই নেই। নিরুপায় হয়ে সঙ্গে থাকা মোবাইল ফোনের ক্যামেরায় সেই দৃশ্য ধারণের বাইরে তাদের আর তেমন কোনোই ক্ষমতা নেই। সেটাই করলেন অনেকে।

অবশ্য ভারতের ওই অঞ্চলে বন্য হাতির এ ধরনের কাণ্ড নতুন নয়। এর আগেও অনেকবার অনেকেই হাতির কবলে পড়েছেন। ভাগ্যিস এবার বন্য হাতিটি আলু খেয়েই সটকে পড়েছে।

সূত্র : এনডিটিভি।

কেএ/এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।