বিএনপি ও ভারতের বন্ধুত্ব প্রকৃত : খন্দকার মাহবুব


প্রকাশিত: ০৮:৩৪ এএম, ২৯ মে ২০১৫

বিএনপি ও ভারতের বন্ধুত্ব প্রকৃত উল্লেখ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেছেন, বিএনপি ভারতবিরোধী দল নয়। বিএনপি হচ্ছে ভারতের প্রকৃত বন্ধু। সেই বন্ধুত্ব ভবিষ্যতে আরো সুদৃঢ় হবে।

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

খন্দকার মাহবুব বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৬ জুন বাংলাদেশ সফরে আসছেন। সফরে তিনি বাংলাদেশের সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করবেন বলে আমরা আশা করি। কিন্তু কোনো গোষ্ঠীর সঙ্গে নয়।

তিনি আরো বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে গেছেন। জিয়াউর রহমান পার্শ্ববর্তী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক রেখে গেছেন। তিনি সব সময় ভারতের সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চলেছেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন রিপাবলিকান ফোরামের সভাপতি আবুল কালাম। সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার পারভেজ আহমেদ, কেন্দ্রীয় কমিটির যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমত উল্লাহ প্রমুখ।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।