গোলার আঘাতে দুই সৌদি সীমান্ত রক্ষী নিহত


প্রকাশিত: ০৩:২৪ পিএম, ২৮ মে ২০১৫

ইয়েমেন সীমান্তে গোলার আঘাতে ২ সৌদি সীমান্তরক্ষী নিহত ও অপর ৫ জন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি।

সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে এএফপি জানায়,  বুধবার আসির সীমান্ত অঞ্চলের জাহ্রান সাউথে সীমান্ত রক্ষীদের অবস্থান লক্ষ্য করে ‘ইয়েমেন থেকে সামরিক ক্ষেপণাস্ত্র’ হামলা চালানো হলে এ হতাহতের ঘটনা ঘটে।

মার্চের শেষ নাগাদ ইরানের মদদপুষ্ট ইয়েমেনের হুতি শিয়া বিদ্রোহীদের বিরুদ্ধে রিয়াদ নেতৃত্বাধীন জোটের বিমান হামলা শুরু হওয়ার পর সর্বশেষ এই ঘটনাটি নিয়ে ৩০ জনের মৃত্যু ঘটল। নিহতদের মধ্যে বেসামরিক লোকও রয়েছে।

জোটে যুদ্ধ বিমানগুলো হুতি ও তাদের মিত্রদের ওপর বোমা বর্ষণ করে যাচ্ছে। এই হামলার মাধ্যমে তারা দেশটির সরকারি বাহিনীকে হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে সাহায্য করছে।

জাতিসংঘ জানিয়েছে, ইয়েমেনে সরকারের অনুগত ও বিরোধী বাহিনীর মধ্যে সংঘর্ষে এ পর্যন্ত প্রায় ২ হাজার মানুষ নিহত ও ৫ লাখের বেশি লোক গৃহহীন হয়ে পড়েছে।

এসকেডি/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।