শ্বশুরবাড়িতে ডেকে নিয়ে জামাই-বেয়াইকে কারাদণ্ড


প্রকাশিত: ১২:৩৯ পিএম, ২৮ মে ২০১৫

বাগেরহাটের মোড়েলগঞ্জে বাল্যবিয়ের অপরাধে বাবা ও ছেলেকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্তদের ১ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাণ্ডাদেশের নির্দেশ দেন আদালত। মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হালিম বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে আদালত বসিয়ে এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মোড়েলগঞ্জ উপজেলার উত্তর সরালীয়া গ্রামের মো. নাছির উদ্দিন তালুকদার (৫০) ও তার ছেলে মো. শামীম তালুকদার (২২)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর সরালীয়া গ্রামের মো. নাছির উদ্দিন তালুকদারের ছেলে শামীম তালুকদার কাঠালতলা গ্রামের এক এসএসসি পরীক্ষার্থীকে প্রেমের সুবাদে বিয়ে করেন। বিয়ের প্রায় এক মাস পরে শ্বশুরের অসুস্থতার খবর শুনে স্ত্রীকে নিয়ে কাঠালতলা গ্রামে শশুরকে দেখতে যান। এসময় শামীমের শ্বশুর মো. মাহাবুব ফরাজী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করেন।

অভিযোগের ভিত্তিতে নির্বাহী কর্মকর্তা ওই বাড়িতে গিয়ে শামীম ও তার বাবাকে আটক করেন। পরে আদালত বসিয়ে বাল্যবিয়ের অপরাধে শামীম ও তার বাবাকে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা করা হয়।

শওকত আলী বাবু/এমজেড/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।