হোয়াইট হাউসের নতুন চিফ অফ স্টাফ জন কেলি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৭ এএম, ২৯ জুলাই ২০১৭

অবসরপ্রাপ্ত জেনারেল জন কেলিকে হোয়াইট হাউসের চিফ অব স্টাফ পদে নিয়োগ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর আগে যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিট বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ৬৭ বছর বয়সী জন কেলি। শুক্রবার সন্ধ্যায় এক টুইট বার্তায় ট্রাম্প এ তথ্য জানিয়েছেন।

নিয়োগের মাত্র ছয় মাসের মাথায় হোয়াইট হাউসের চিফ অব স্টাফ পদ থেকে রাইনস প্রিবাসকে সরিয়ে তার পদে কেলিকে নিয়োগ দিয়েছেন ট্রাম্প।

আগামী সোমবার থেকে হোয়াইট হাউসের প্রধান কর্মকর্তা হিসেবে কাজ শুরু করবেন কেলি। হোয়াইট হাউসের তথ্য ফাঁস করার অভিযোগ ছিল প্রিবাসের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার প্রিবাসের পদত্যাগ করার একদিন পরই কেলির নিয়োগের বিষয়ে জানান মার্কিন প্রেসিডেন্ট।

ধারণা করা হচ্ছে প্রিবাসের ওপর বিশ্বাস হারিয়ে ফেলেছিলেন ট্রাম্প। অবশ্য ট্রাম্পের জনসংযোগ পরিচালকও সেরকমই ইঙ্গিত দিয়েছেন। বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল, হোয়াইট হাউসের তথ্য প্রিবাস নাকি ফাঁস করে দিচ্ছিলেন।

কাউকে পদ থেকে সরিয়ে অন্যকে নিয়োগ দেয়ার ঘটনা অবশ্য ট্রাম্পের নতুন নয়। এবার দেখা যাক, জল কতদূর গড়ায়।

সূত্র : রয়টার্স।

কেএ/এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।