ট্রাম্পের আঁকা ছবির দাম উঠল সাড়ে ২৩ লাখ টাকা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:০০ এএম, ২৯ জুলাই ২০১৭

ডোনাল্ড ট্রাম্প যেন এক বিতর্কিত মানুষের নাম। কোনো অবস্থাতেই বিতর্ক যেন তার পিছু ছাড়ে না। বৃহস্পতিবার তার জীবনে ঘটেছে অন্যরকম এক ঘটনা।

মার্কিন এই ধনকুবের রীতিমতো চিত্রশিল্পীর খাতায় নাম উঠিয়ে ফেলেছেন। তার আঁকা স্কেচ নিলামে বিক্রিও হয়েছে চড়া দামে। লস অ্যাঞ্জেলসভিত্তিক প্রতিষ্ঠান ন্যাট ডি স্যান্ডার্স ২৯ হাজার ১৮৪ মার্কিন ডলারে (২৩ লাখ ৫৩ হাজার দুইশ ৫১ টাকা) স্কেচটি নিলামে বিক্রি করেছে। এত টাকায় স্কেচটি বিক্রি হওয়ার অন্যতম কারণ, আঁকিয়ে মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প ওই ছবিটি এঁকেছেন নিউইয়র্ক শহরের ম্যানহাটনকে ঘিরে; যেখানে উঁচু উঁচু ভবনগুলোর মধ্যে মাথা তুলে দাঁড়িয়ে আছে ট্রাম্প টাওয়ার। ছবিটি ২০০৫ সালে এঁকেছেন তিনি। দাতব্য সংস্থার জন্য অর্থ সংগ্রহের আশায় ছবিটি আঁকা হয়েছিল বলে দাবি করেছেন ট্রাম্প।

নিলামকারী প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বৃহস্পতিবার টেলিফোনে দেয়া এক সাক্ষাৎকারে জানান, বর্তমান কোনো প্রেসিডেন্টের স্বাক্ষরিত জিনিসের দাম এত হবে না, যদি সেটা আব্রাহাম লিঙ্কনের না হয়।

ন্যাট ডি স্যান্ডার্সের কর্ণধার মাইকেল ক্রিক আরও জানান, সাত লাখ ২৫ হাজার সাতশ ১৫ টাকা থেকে নিলামে ডাক শুরু হয়। পরে সেটা বিক্রি হয় ২৩ লাখ ৫৩ হাজার দুইশ ৫১ টাকায়।

ট্রাম্পের ভক্তদের পাশাপাশি ইতিহাসের স্মারক সংগ্রহকারীরাও স্কেচটি কেনার জন্য ব্যাপক আগ্রহ প্রকাশ করেছেন।

সূত্র : নিউইয়র্ক টাইমস

কেএ/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।