ঢাকার দশা কলকাতাতেও

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩০ এএম, ২৭ জুলাই ২০১৭

বাংলাদেশের রাজধানী ঢাকায় গত কয়েক দিনের বৃষ্টিতে তলিয়ে গেছে সড়ক। ঠিক একই দশা বিরাজ করছে কলকাতায়। টানা বর্ষণে পশ্চিমবঙ্গ যুদ্ধ করছে বন্যার সঙ্গে। অতি বৃষ্টিতে মিশে একাকার রাস্তা-ঘাট।

জি নিউজের এক প্রতিবেদনে জানানো হয়, বন্যায় গ্রামে ঢোকার রাস্তা নেই। একমাত্র উপায় নৌকা বা ভেলা। সাঁতরাগাছি স্টেশন থেকে বের হলেই মিলছে পানির বিড়ম্বনা। এর সঙ্গে যুক্ত হয়েছে যানজট। সাঁতরাগাছির মৌখালি-মহিয়ারি রোডসহ গোটা হাওড়া শহর জুড়েই শুধু পানি।

বাসিন্দাদের অভিযোগ, এলাকার খাল এবং পানি নিষ্কাশন ব্যবস্থা সংস্কার না করাতেই এ দুর্ভোগ। এ ছাড়া সাঁতরাগাছিতে রেল লাইন সম্প্রসারণের কাজ চলছে। সেই কারণে বর্ষায় যে পানি জমবে তার আগাম সঙ্কেতও দিয়েছিল রেল কর্তৃপক্ষ। তবুও রাজ্য কোনো কাজ করেনি। এখন বর্ষায় বানভাসী হয়েছে শহর।

এদিকে, শুধু সাঁতরাগাছিই নয়। গোটা কলকাতা শহরজুড়েই বর্ষার ছবি। হাওড়ার বিভিন্ন ওয়ার্ড এখনও জলমগ্ন। মধ্য হাওড়া, শিবপুর, দক্ষিণ হাওড়া, লিলুয়া, বেলুড়, উত্তর হাওড়ার বিভিন্ন ওয়ার্ড, সত্যবালা, জয়সওয়াল হাসপাতাল এলাকাও পানিবন্দী।

হাসপাতালে পানি ওঠায় সত্যবালার রোগীদের দোতলায় তোলা হচ্ছে। ত্রাণ ও খাবার বিলির কাজ শুরু করেছে হাওড়া পৌরসভা। জল সরানোর জন্য ৩০টি পাম্প চালু করাসহ খোলা হয়েছে কন্ট্রোল রুম। তবে পানি না সরায় পৌরসভার সকল কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।