সাগর থেকে হরিণ শাবককে বাঁচালো কুকুর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৮ এএম, ২৭ জুলাই ২০১৭

সমুদ্রে ডুবে নিশ্চিত মৃত্যুর হাত থেকে এক হরিণ শাবককে বাঁচিয়েছে স্টর্ম নামে এক পোষা কুকুর। সম্প্রতি নিউইয়র্ক সিটির লং আইল্যান্ডে এ ঘটনা ঘটেছে।

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে জানানো হয়েছে, মার্ক নামে এক ব্যক্তি স্টর্ম ও সারা নামে দুটি পোষা কুকুরকে নিয়ে সমুদ্র সৈকতে হাঁটছিলেন। হঠাৎই তিনি খেয়াল করেন, স্টর্ম কিছুটা পিছিয়ে পড়েছে এবং সমুদ্রের পানির দিকে একদৃষ্টে তাকিয়ে আছে। এ সময় স্টর্মের দিকে এগিয়ে যান মার্ক। কিন্তু তিনি কিছু বুঝে ওঠার আগেই পানিতে ঝাঁপিয়ে পড়ে স্টর্ম।

এরপর মার্ক দেখেন, পানিতে হাবুডুবু খাওয়া একটা হরিণ শাবককে বাঁচাতেই স্টর্মের এই কাণ্ড। শুধু ঝাঁপ দিয়েই থেমে থাকেনি সে, প্রথমে হরিণ শাবকটিকে ডুবে যাওয়া থেকে রক্ষা করে। এরপর প্রাণপণ চেষ্টা করে সেটির ঘাড় কামড়ে ধরে টানতে টানতে পাড়ে নিয়ে আসে।

মার্ক জানান, দেখে মনে হচ্ছিল, স্টর্ম যেন নিজ সন্তানকেই মৃত্যুর হাত থেকে উদ্ধার করেছে। শুধু তাই নয়, পরবর্তীতে হরিণ শাবকটি সাড়া না দেয়া পর্যন্ত সেখান থেকে একটুও নড়েনি স্টর্ম। বরং শাবকটিকে মাথা দিয়ে বারবার ঠেলে বোঝার চেষ্টা করছিল।

এমএমজেড/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।