কাবুলে গাড়ি বোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২২ এএম, ২৪ জুলাই ২০১৭

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি গাড়ি বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ জনে। সোমবার রাজধানীতে খনি মন্ত্রণালয়ের কর্মচারীদের বহনকারী একটি বাসে ওই হামলা চালানো হয়। খবর রয়টার্সের। 

সোমবার সকালে হামলার পরপরই নিহতের সংখ্যা ২৪ বলে জানানো হয়েছিল। ওই হামলায় আরও ৪২ জন আহত হয়েছে। কাবুলের পশ্চিমাঞ্চলে চালানো ওই হামলার দায় স্বীকার করেছে তালেবান জঙ্গিগোষ্ঠী। 

ডেপুটি সরকারের প্রধান নির্বাহী মোহাম্মদ মোহাকেকের বাড়ির কাছেই ওই হামলা চালানো হয়েছে। এক মুখপাত্র বলেন, আমরা ধারণা করছি মোহাকেকের বাড়ি লক্ষ্য করে ওই গাড়িটি হামলা চালানোর পরিকল্পনা করেছিল। কিন্তু নিরাপত্তার কারণে তারা ব্যর্থ হয়েছে।

জাতিসংঘের হিসাব অনুযায়ী, এ বছর কাবুলে বিভিন্ন হামলার ঘটনায় কমপক্ষে ২০ শতাংশ বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছে। এর মধ্যে গত মে মাসের শেষ দিকে একটি ভয়াবহ ট্রাক বোমা হামলার ঘটনায় দেড় শতাধিক মানুষ প্রাণ হারিয়েছে। 

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।