লালমনিরহাটে বিএসএফের নির্যাতনে গরু ব্যবসায়ীর মৃত্যু


প্রকাশিত: ০৮:৩৯ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৪

লালমনিরহাট হাতীবান্ধা উপজেলার মধ্যসিঙ্গিমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র নির্যাতনে  আমিনুর রহমান (৪৮) নামে এক গরু ব্যবসায়ীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ ওঠেছে। সোমবার ভোরে এ ঘটনা ঘটে।

তিনি ওই উপজেলার মধ্যসিঙ্গিমারী গ্রামের জফির আলীর পুত্র। নিহতর পরিবার ও এলাকাবাসী জানান, ভারতীয় গরু ব্যবসায়ীদের সহযোগিতায় আমিনুর রহমানসহ কয়েকজন ভোরে ৮৯১ নম্বর সীমান্ত মেইন পিলারের কাছ দিয়ে ভারতীয় গরু আনতে যান। এ সময় ভারতের কোচবিহার জেলার শীতলকুচি থানার ফুলবাড়ী ক্যাম্পের বিএসএফের একটি টহল দল তাদের ধাওয়া করে। অন্যরা পালিয়ে আসলেও আমিনুর রহমান বিএসএফের হাতে ধরা পড়ে। তাকে নির্যাতনের পর ফেলে চলে যায় বিএসএফ। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে কর্মরত চিকিতসক তাকে মৃত ঘোষনা করেন।

লালমনিরহাট-১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সফিউল আলম খাঁন জানান, কী কারণে তার মৃত্যু হয়েছে তা এখনো নিশ্চিত না। পুরো বিষয়টি তদন্ত করা হচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।