ভারতীয় চৌকি উড়িয়ে দেয়ার দাবি পাক সেনাবাহিনীর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩২ এএম, ২০ জুলাই ২০১৭

সীমানা পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে ঢুকে সেনা চৌকি গুঁড়িয়ে দেয়ার দাবি জানিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে পাক সেনাবাহিনী। বুধবার ভিডিওটি সামাজিক মাধ্যমে সেনা চৌকি ধ্বংসের দাবি এনে অভিযোগ করা হয়েছে, ভারতীয় সেনারা সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে প্রথমে হামলা চালানোয় বাধ্য হয়েই এই পদক্ষেপ নিয়েছে পাক সেনারা।

সীমান্ত এলাকায় একের পর এক হামলা, অনুপ্রবেশ, হিংসা ও জঙ্গি কার্যকলাপে গত কয়েক মাস ধরেই উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। কিছুদিন আগেই ভারত-পাক সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ এনে ভারতের ডেপুটি হাইকমিশনার জেপি সিংহকে তলব করেছিল পাকিস্তান। একই অভিযোগে পাক হাইকমিশনরকে তলব করে ভারতও।

এবার সীমান্তরেখা পার করে বিস্ফোরণে ভারতীয় চৌকি উড়িয়ে দেওয়ার ভিডিও প্রকাশ্যে এনেছে পাক সেনারা। গতকাল পাক সেনা মুখপাত্র মেজর জেলারেল আসিফ গফুর নিজের টুইটারে ভিডিওটি পোস্ট করেন। ভিডিওটি পোস্ট করে গফুর দাবি করেন, ভারতীয় সেনা যুদ্ধবিরতি লঙ্ঘন করায় আমরা হামলা চালিয়েছি। প্রতিটি হামলার সমুচিত জবাব দেবে সেনারা।

পাক সেনাবাহিনীর দাবি, গত রোববার পাক সেনাদের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছিল ভারত। পাকিস্তানও তার যোগ্য জবাব দিয়েছে।

এদিকে, পাকিস্তানকে জঙ্গিদের নিরাপদ আশ্রয় বলে ঘোষণা করেছে পাকিস্তান। যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক এক রিপোর্টে বলা হয়েছে, পাকিস্তান এমন এক দেশ বা এলাকা যেখানে জঙ্গিরা অবাধে লালিত-পালিত হয়। এখানে ঘাঁটি গেড়ে অন্য দেশে হামলাও চালায় জঙ্গিরা। ট্রাম্প প্রশাসনের সদ্য প্রকাশিত সরকারি এক রিপোর্টে বলা হয়েছে, আফগান সরকার ও আফগান তালেবানের মধ্যে শান্তি প্রক্রিয়াকে সমর্থন করেছিল পাকিস্তান। কিন্তু তালেবানকে নিয়ন্ত্রণ করতে পারেনি তারা। পাকিস্তান থেকেই ওই জঙ্গি সংগঠন আফগানিস্তানে মার্কিন ও আফগান বাহিনীর উপর হামলা চালাচ্ছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।