জম্মু-কাশ্মিরে ভারি বর্ষণে বহু প্রাণহানির আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৬ এএম, ২০ জুলাই ২০১৭

জম্মু-কাশ্মিরের দোদা জেলায় ভারি বর্ষণের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় বহু প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। বুধবার রাতে ভারি বর্ষণের কারণে বিভিন্ন এলাকা পানির নিচে তলিয়ে গেছে। খবর এনডিটিভির। 

ইতোমধ্যেই উদ্ধারকর্মীরা সেখানে উদ্ধারকাজ শুরু করেছেন। বৃষ্টি, বন্যায় যাদের মৃত্যু হয়েছে তাদের মৃতদেহ উদ্ধারে কাজ করছেন উদ্ধারকর্মীরা। 

বর্ষার শুরুতেই ভারি বর্ষণের কারণে পানিতে তলিয়ে গেছে দোদা জেলা। গতকাল রাতের ভারি বর্ষণের কারণে বন্যা পরিস্থিতি আরো খারাপ হতে শুরু করেছে। 

kasmir

গত সপ্তাহে ভারি বর্ষণের কারণে বাড়ি ধসে পড়ার ঘটনায় একই পরিবারের তিন সদস্য নিহত হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, তানতা গ্রামের ওই মাটির তৈরি বাড়িটি ভারি বৃষ্টিপাতের কারণে ধসে পড়েছে। 

চলতি সপ্তাহের শুরুর দিকে কাশ্মিরের রামবান জেলায় ভারি বর্ষণ এবং বৃষ্টিপাতের কারণে কর্তৃপক্ষ জম্মু-শ্রীনগরের ন্যাশনাল হাইওয়েতে সাময়িকভাবে যান চলাচল বন্ধ রেখেছে।

ভারি বর্ষণের কারণে আসাম, মনিপুর এবং ওড়িষ্যাসহ দেশের বিভিন্ন স্থানে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে এবং ভূমিধসের ঘটনা ঘটেছে। 

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।