৪১ ঘণ্টা পর লালমনিরহাটে বিদ্যুতের কাজ শুরু


প্রকাশিত: ০৮:৫৯ এএম, ২৫ মে ২০১৫

লালমনিরহাটে কালবৈশাখী ঝড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার ৪১ ঘণ্টা পর বিদ্যুতের কাজ শুরু হয়েছে। এর আগে শনিবার রাত ১১ টার দিকে কালবৈশাখী ঝড় শুরু হলে জেলার ৫টি উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

জানা যায়, শনিবার রাত ১১টার দিকে কালবৈশাখী ঝড় শুরু হলে বিদ্যুৎ চলে যায়। আর এতে আঁধারে নিমজ্জিত হয় উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাট। জেলার প্রবেশদ্বার তিস্তা নদীর দুইপাড়ে দুইটি ক্রসিং টাওয়ার এবং এ্যাঙ্কর টাওয়ার দিয়ে তিনটি তারের মাধ্যমে ১ লাখ ৩২ হাজার কেভি ভোল্ট বিদ্যুৎ সঞ্চালন আসে লালমনিরহাটে। তিনটি সঞ্চালন লাইনের একটি ক্ষতিগ্রস্ত হয়ে নদীর মাঝখানে পড়ে যায়। বগুড়া থেকে প্রকৌশলী ও ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন রোববার বিকেলে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে। তবে কখন বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হবে তা তারা বলতে পারছেন না।

লালমনিরহাট বিদ্যুৎ প্রকৌশলী হাসনাত জামান জাগোনিউজকে জানান, জেলা এখনো বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে। শনিবার রাত ১১ থেকে জেলার সদরসহ পাঁচটি উপজেলা কালীগঞ্জ, আদিতমারী, হাতিবান্ধা, পাটগ্রাম ওপর দিয়ে বয়ে যায় ঝড়। ঝড়ে বৈদ্যুতিক সঞ্চালন ক্ষতিগ্রস্ত হয়। বিদ্যুৎ কখন আসবে তা বলা যাচ্ছে না।

রবিউল হাসান/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।