বাবার শূন্য আসনে বসলেন ইভাঙ্কা ট্রাম্প!


প্রকাশিত: ১২:৩৭ পিএম, ০৮ জুলাই ২০১৭

জার্মানির হামবুর্গে জি-২০ সম্মেলনে বিশ্ব নেতাদের এক বৈঠকে বাবার আসনে বসলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কন্যা ইভাঙ্কা ট্রাম্প। শনিবার ওই বৈঠক শুরুর সময় ইন্দোনেশিয়ার নেতার সঙ্গে অপর এক বৈঠকে ট্রাম্প অংশ নেয়ায় তার ফাঁকা আসন পূরণ করেন ইভাঙ্কা।

বিবিসি বলছে, প্রেসিডেন্টের উপদেষ্টা হিসেবে কাজ করছেন ইভাঙ্কা ট্রাম্প। জি-২০ সম্মেলনে প্রেসিডেন্টের শূন্যতা তৈরি হলে উচ্চপদস্থ রাষ্ট্রীয় কর্মকর্তারা সেই শূন্যতা পূরণ করার নিয়ম রয়েছে।

শনিবারের বৈঠক শুরুর কিছুক্ষণের মধ্যে ট্রাম্প হাজির হন। পরে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মাঝের আসনে বসেন তিনি।

তবে বাবার অনুপস্থিতিতে বৈঠকে আফ্রিকান অভিবাসন ও স্বাস্থ্য নিয়ে আলোচনা হলেও তেমন কোনো আলোচনা করেননি ইভাঙ্কা ট্রাম্প।

সামাজিক যোগাযোগমাধ্যমে ওই বৈঠকের একটি ছবি রাশিয়ার এক কর্মকর্তার পোস্ট করার পর ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। অনেকেই বলছেন, ইভাঙ্কা ট্রাম্প নির্বাচিত কোনো নেতা নন। এ ধরনের একটি কূটনৈতিক বৈঠকে উপস্থিতিতে ফ্যাশন ব্র্যান্ডের মালিক ইভাঙ্কার যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।