জি-২০ সম্মেলনে ট্রাম্প-পুতিন বৈঠক


প্রকাশিত: ০৮:৪৮ এএম, ৩০ জুন ২০১৭

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভালো সম্পর্কের কথা সবারই জানা। কিন্তু গত জানুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প ক্ষমতা গ্রহণের পর পুতিনের সঙ্গে তার এখনও দেখা হয়নি।

আগামী সপ্তাহে জার্মানিতে জি-২০ সম্মেলনে এই দুই প্রেসিডেন্টের সাক্ষাৎ হওয়ার কথা। ওই সম্মেলনে বেশ কয়েকটি বৈঠকে অংশ নেবেন ট্রাম্প। পুতিনের সঙ্গেও তার বৈঠক হওয়ার কথা। সেখান থেকে পোল্যান্ডে সফর করবেন এই মার্কিন প্রেসিডেন্ট।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এইচ. আর. ম্যাকমাস্টার জানিয়েছেন, পুতিনের সঙ্গে প্রেসিডেন্টের এই বৈঠক আলাদা কিছু হবে না। বিশ্বের অন্যান্য শীর্ষ নেতাদের সঙ্গে প্রেসিডেন্টের বৈঠক যেমন হয় পুতিনের সঙ্গেও তেমন একটি বৈঠকই হবে।

ক্রেমলিনের তরফ থেকেও এই বৈঠকের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জার্মানির হামবুর্গে জি-২০ সম্মেলনে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার প্রেসিডেন্ট দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।