বাগেরহাটে হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড


প্রকাশিত: ১২:১৫ পিএম, ১৯ মে ২০১৫

বাগেরহাটের মোরেলগঞ্জে চিংড়ি ঘের ব্যবসায়ী সরোয়ার হোসেন হাওলাদারকে (৫৫) হত্যার দায়ে চারজনকে মৃত্যুদণ্ড এবং অপর একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে মৃত্যুদণ্ড প্রাপ্তদের ২০ হাজার টাকা জরিমানা এবং যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন, বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার ফুলহাতা এলাকার বাবুল খা, হাবিবুর রহমান হাওলাদার, আল আমিন হাওলাদার ও বেল্লাল হোসেন হাওলাদার।

মঙ্গলবার বিকেলে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড প্রাপ্তরা পলাতক রয়েছে। তবে যাবজ্জীবন ও খালাসপ্রাপ্তরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। ছয়জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেয় আদালত।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে ২০০৬ সালের ২০ ফেব্রুয়ারি রাতে মোড়েলগঞ্জের উত্তর  ফুলহাতা গ্রামের সারোয়ার হোসেনকে আসামিরা বাড়ি থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করে পার্শ্ববর্তী বয়ারশিংগা খালের পাড়ে রেখে যায়। ওই রাতেই মরদেহ উদ্ধার হলে পরদিন নিহতের স্ত্রী সেলিনা বেগম বাদী হয়ে মোড়েলগঞ্জ থানায় উক্ত আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০০৭ সালের ৩০ অক্টোবর ১১ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রদান করেন। আদালত ১০জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে এ রায় প্রদান করেন।

শওকত আলী বাবু/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।