যুক্তরাষ্ট্রে দুই মোটরবাইকার গ্রুপের মধ্যে গোলাগুলি : নিহত ৯


প্রকাশিত: ০৩:৫৭ এএম, ১৮ মে ২০১৫

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে দুই মোটরবাইকার গ্রুপের মধ্যে গোলাগুলিতে ৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৮ জন। নিহতরা সবাই বাইকার। টেক্সাস পুলিশ জানিয়েছে, ওয়াকো শহরের টুইন পিকস স্পোর্টস বার অ্যান্ড গ্রিল নামের একটি খাবার দোকানের সামনের কারপার্কিংয়ে মোটরবাইকারদের দুটি দলের মধ্যে সংঘর্ষ বেধে গেলে এ ঘটনা ঘটে।
 
পুলিশের ভাষ্যমতে, সংঘর্ষে ঘটনাস্থলেই আটজন নিহত হন এবং হাসপাতালে নেওয়ার পর মারা যান একজন। মিচেল লোগান নামে এক প্রত্যক্ষদর্শীর বরাদ দিয়ে স্থানীয় ওয়াকো ট্রিবিউন হেরাল্ড পত্রিকা জানিয়েছে, কার পার্কিং এলাকাটি মনে হচ্ছিল একটি ‘যুদ্ধক্ষেত্রে’ পরিণত হয়েছে।


মিচেল লোগান পত্রিকাটিকে জানান, ৩০টিরও বেশি বন্দুক ওই গোলাগুলিতে ব্যবহার করা হয়েছে। প্রায় ১০০ রাউন্ড গুলির শব্দ শোনা গেছে। পুলিশ সূত্র আরো জানায়, সংঘর্ষের সময় আশপাশের দোকানগুলোর কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ জনগণ দোকানের ভেতরে আশ্রয় নেন।  
 
পুলিশের মুখপাত্র সার্জেন্ট ডব্লিউ প্যাট্রিক সোয়ানটোন জানিয়েছেন, পার্কিংয়ের স্থান নিয়ে মোটরবাইকারদের দুই দলের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে পাঁচটি বাইকার দল জড়িয়ে পড়েন। বাকবিতণ্ডার এক পর্যায়ে প্রতিদ্বন্দ্বী বাইকাররা হাতাহাতি শুরু করেন। হাতাহাতি শেষ পর্যন্ত তা গোলাগুলিতে পরিণত হয় এবং শেষ হয় প্রাণহানির মধ্য দিয়ে।


পুলিশের মুখপাত্র আরো বলেন, ৩৪ বছরের কর্মজীবনে এই গোলাগুলির দৃশ্য সবচেয়ে ভয়ানক সন্ত্রাসী কর্মকাণ্ডের দৃশ্য। সংঘর্ষ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশি তৎপরতা শুরু হয়। কয়েকজন বাইকার আত্মসমর্পণ করেন। ঘটনাস্থল থেকে তিন জনকে আটক করা হয়েছে।
 
গোলাগুলিতে অংশ নেওয়া বাইকার গ্যাংয়ের সদস্যরা ওয়াকো শহরের বিভিন্ন এলাকা এবং পাশের শহরে পালিয়ে গেছে। এ ঘটনায় সাধারণ লোকের নিরাপত্তার কোনো সমস্যা নেই বলে ওয়াকো পুলিশ জানিয়েছে।

বিএ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।