লন্ডনে ফের গাড়ি হামলায় বেশ কয়েকজন আহত


প্রকাশিত: ০২:২৫ এএম, ১৯ জুন ২০১৭

লন্ডনের ফিন্সবারি পার্ক নামের একটি মসজিদের কাছে গাড়ি হামলায় বেশ কয়েকজন পথচারী আহত হয়েছেন। সোমবার লন্ডনের স্থানীয় সময় রাত ১২টা দিকে এ ঘটনা ঘটে। খবর বিবিসির।

মাত্র কিছুদিন আগেই লন্ডন ব্রিজ এলাকায় একই ধরনের হামলা চালানো হয়।

পুলিশ এই ঘটনাকে বড় দুর্ঘটনা বলে উল্লেখ করেছে। সেভেন সিস্টার্স রোডের ফিন্সবারি পার্ক মসজিদের কাছে চালানো ওই হামলার ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

দুর্ঘটনার পরপরই সেখানে কর্মকর্তারা উপস্থিত হয়েছেন বলে জানিয়েছে মেট্রোপলিটন পুলিশ।

মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি) জানিয়েছে, ইচ্ছাকৃতভাবে প্রার্থনারত মুসলিমদের ওপর ওই হামলা চালানো হয়েছে।

london

ইফতার শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা মাগরিবের নামাজ আদায় শেষে মসজিদ থেকে বের হওয়ার সময়ই ওই হামলা চালানো হয়েছে।

লন্ডনের অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, তারা ঘটনাস্থলে তাদের বহু কর্মীকে প্রেরণ করেছেন।

সামাজিক মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, আহত লোকদের সাহায্য করছেন অন্যান্য পথচারীরা। এক ব্যক্তি সে সময় আহত একজনকে সিপিআর দিচ্ছিলেন। এছাড়া মাথায় আঘাত পাওয়া আরো একজন ব্যক্তিকে অস্থায়ীভাবে ড্রেসিং করে দেয়া হচ্ছিল।

সেভেন সিস্টার্স রোডের এক বাসিন্দা জানিয়েছেন, হামলার ঘটনায় তিনি লোকজনকে চিৎকার করতে দেখেছেন। তিনি বলেন, একটি ভ্যান লোকজনকে চাপা দিচ্ছিল। সে সময় আতঙ্কিত লোকজন চিৎকার করছিল।

তিনি আরো বলেন, সাদা একটি ভ্যান ফিন্সবারি পার্ক মসজিদের সামনে দাঁড়িয়েছিল। নামাজ শেষে বের হওয়ার পর লোকজনের ওপর সেটি হামলা চালায়।

এআরএস/টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।