পর্তুগালে দাবানলে নিহত ৬২


প্রকাশিত: ০২:৪৬ পিএম, ১৮ জুন ২০১৭

পর্তুগালে ভয়াবহ দাবানলে চার শিশুসহ অন্তত ৬২ জনের প্রাণহানি ঘটেছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

সরকারি তথ্য বলছে, নিহতদের অধিকাংশই দেশটির কোয়িমব্রার ৫০ কিলোমিটার দক্ষিণ-পূর্বাঞ্চলের পেদ্রোগাও গ্রান্ডে এলাকা থেকে গাড়িতে করে নিরাপদ স্থানের যাওয়ার সময় দাবানলের কবলে পড়েছিলেন।

শত শত অগ্নি নির্বাপনকর্মী দাবানল ঠেকানোর চেষ্টা করেছেন। দাবানল চারদিক থেকে ছড়িয়ে পড়েছে। দেশটির প্রধানমন্ত্রী অ্যান্তনিও কস্তা বলেছেন, বনাঞ্চলে দাবানলে সাম্প্রতিক বছরগুলোর একটি ভয়াবহ দুর্ঘটনা প্রত্যক্ষ করলাম।

এখনো অনেক মানুষ নিখোঁজ থাকায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। রোববার থেকে দেশটিতে তিনদিনের শোক ঘোষণা করা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব জর্জ গোমেজ বলেছেন, দাবানলে অধিকাংশের প্রাণহানি ঘটেছে ধোঁয়ায় শ্বাস-প্রশ্বাসের সমস্যার কারণে। এছাড়া দাবানলের কারণে দুর্ঘটনায় অন্তত দুজন নিহত হয়েছে।

এর আগে মন্ত্রণালয়ের এই কর্মকর্তা বলেন গাড়ির ভেতর থেকে ৩০ মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া মটর সড়কের পাশের একটি গ্রাম থেকে ১১ জনের দেহ উদ্ধার করেছে স্থানীয় কর্মকর্তারা।

সূত্র : বিবিসি।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।