পুলিশের শঙ্কা কাউকে আর হয়তো চেনা যাবে না


প্রকাশিত: ০৮:৫৫ এএম, ১৬ জুন ২০১৭

লন্ডনের গ্রেনফেল টাওয়ারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। পুলিশ সতর্ক করে বলেছে, ওই ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের কাউকে আর হয়তো চেনাই যাবে না। খবর বিবিসির।

উত্তরাঞ্চলীয় কেনসিংটনের গ্রেনফেল টাওয়ারের অগ্নিকাণ্ডের পর শুক্রবার তৃতীয় দিনের মত তল্লাশি অভিযান চালাচ্ছে জরুরি বিভাগ। দুর্ঘটনায় নিহতদের মধ্যে আর কাউকে খুঁজে পাওয়া যায় কিনা সে জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা।

১৭ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেলেও মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মৃতের সংখ্যা ৬০য়ে গিয়ে ঠেকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

দমকল বাহিনীর প্রধান জানিয়েছেন, ওই ভবনের আর কারো বেঁচে থাকার কোনো সম্ভাবনা নেই। এদিকে, ঘটনাস্থল পরিদর্শন শেষ করে প্রধানমন্ত্রী থেরেসা জানিয়েছেন, কিভাবে আগুন এত দ্রুত ছড়িয়ে পড়ল ব্রিটিশ জনসাধারণকে তার জবাব দিতে হবে। তিনি এই ঘটনার সুষ্ঠু তদন্তের নির্দেশ দিয়েছেন।

স্থানীয় পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে, তারা অগ্নিকাণ্ডের ঘটনায় ফৌজদারি তদন্ত শুরু করেছেন। বুধবার মধ্যরাতে ভবনটির দ্বিতীয় তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তার পরেই আগুন দ্রুত পুরো ভবনে ছড়িয়ে পড়ে। আগুন লাগার পরপরই জরুরি বিভাগকে এ বিষয়ে জানানো হলে কর্মকর্তারা দ্রুত সেখানে ছুটে যান।

ভয়াবহ এই আগুনে হতাহত কাউকে চিনতে পারার কথা না। তবে ওই দুর্ঘটনায় আহতদের মধ্যে ছয়জনকে মোটামুটি চিনতে পারা গেছে বলে জানানো হয়েছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।