১০ পাউন্ডে কেনা আংটি বিক্রি সাড়ে ৬ লাখে


প্রকাশিত: ১০:৩১ এএম, ০৯ জুন ২০১৭

যুক্তরাজ্যের সাপ্তাহিক বাজারে মাত্র ১০ পাউন্ডে কেনা একটি আংটি পরে নিলামে বিক্রি হয়েছে ৬ লাখ ৫৬ হাজার সাতশ ৫০ পাউন্ডে।

আংটিটি যিনি বিক্রি করেছিলেন তিনি জানতেন না এটা আসলে ২৬ পয়েন্ট ২৭ ক্যারটের একটি হীরার আংটি। তিনি এটিকে সাধারণ আংটি ভেবে ১০ পাউন্ডে বিক্রি করে দেন। পরে এর আসল মূল্যের কথা নিশ্চিত করে জিমোলোজিক্যাল ইন্সটিটিউট অব আমেরিকা (জিআইএ)।

১৯৮০ সালে এক নারী ১০ পাউন্ডে ‘টেনার’ নামের ওই হীরার আংটি কিনেছিলেন। ওয়েস্ট মিডলসেক্স হাসপাতালের অঙ্গনে চ্যারিটির জন্য প্রায়ই নানা ধরনের টুকিটাকি জিনিস বিক্রি হয়। আংটিটি সেখান থেকেই কেনেন তিনি।

এত বছর ওই নারী আংটিটি সাদামাটা হিসেবে ব্যবহার করতেন। রান্নাবান্না থেকে শুরু করে প্রতিদিনের কাজকর্ম করতেন ওই আংটি হাতেই। বাজারে কিংবা আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার সময়ও আংটি তার হাতেই থাকত। কিন্তু চলতি বছরে এসে তার ধারণা হয় সেটি মূল্যবান হতে পারে।

এরপর বুধবার লন্ডনে নিলামে তোলা হলে ৬ লাখ ৫৬ হাজার সাতশ ৫০ পাউন্ডে তা বিক্রি হয়ে যায়।

আংটি বিক্রির সম্পূর্ণ অর্থ এন্ডেভর ফান্ড নামে এক দাতব্য সংস্থাকে দিয়ে দেয়া হবে। আহত, অসুস্থ দরিদ্র ব্যক্তি ও নারীদের চিকিৎসার জন্য ব্যয় হবে ওই অর্থ থেকে।

এনএফ/কেএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।