আবারও নির্বাচিত টিউলিপ


প্রকাশিত: ০৩:৪৫ এএম, ০৯ জুন ২০১৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক দ্বিতীয় মেয়াদে ব্রিটিশ পার্লামেন্ট সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। যুক্তরাজ্যের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে টিউলিপ লেবার পার্টির হয়ে নির্বাচিত হয়েছেন।

৩৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন টিউলিপ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলীয় প্রার্থী কার্লি লুইস পেয়েছেন ১৮ হাজার ৯০৪ ভোট। অর্থাৎ ১৫ হাজার ৫৬০ ভোট বেশি পেয়েছেন টিউলিপ।

টিউলিপের পক্ষে ভোট পড়েছে ৫৯ শতাংশ। অপর দিকে কার্লি লুইস পেয়েছেন ৩২ দশমিক ৪ শতাংশ ভোট। কার্লি লুইসের চেয়ে ২৬ দশমিক ৬ শতাংশ বেশি ভোট পেয়েছেন টিউলিপ।

TULIP

হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনটিতে এবার ৭০ শতাংশ ভোটার ভোট দিয়েছেন। এদের মধ্যে অনেক বাংলাদেশি ভোটারও রয়েছেন।

উল্লেখ্য, ইংল্যান্ডের প্রধানমন্ত্রী থেরেসা মে অনেকটা হঠাৎ করেই এই সাধারণ নির্বাচনের ডাক দিয়েছেন। এর আগে ২০১৫ সালের নির্বাচনে টিউলিপ উক্ত আসন থেকে এক হাজার ১৩৮ ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছিলেন। টিউলিপ ব্রেক্সিট বিষয়ে নিজের সিদ্ধান্তের দৃঢ়তর জন্য যুক্তরাজ্যের ছায়া মন্ত্রীপরিষদ থেকে সরে দাঁড়িয়েছিলেন।

এআরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।