কমির উপর কর্তৃত্ব ফলাতে চেয়েছিলেন ট্রাম্প


প্রকাশিত: ০৮:৫৬ এএম, ০৮ জুন ২০১৭

সাবেক এফবিআই প্রধান জেমস কমি বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসের একটি শুনানিতে অংশ নেবেন। সেখানে তিনি বেশ কিছু বিষয়ে সাক্ষ্য দেবেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কমির কাছে পৃষ্ঠপোষকতা এবং আনুগত্য চেয়েছিলেন। ট্রাম্প যে কর্তৃত্ব ফলাতে চেয়েছিলেন সে বিষয়ে কথা বলবেন কমি।

এক খোলা বিবৃতিতে কমি শুনানির আগেই বেশ কিছু বিষয় তুলে ধরেছেন। বিবৃতিতে তিনি জানিয়েছেন, প্রেসিডেন্ট তাকে সাবেক জাতীয় উপদেষ্টা মাইক ফ্লিনের তদন্ত বন্ধ করার জন্য বলেছিলেন।

ট্রাম্প রাশিয়া বিষয়ে তদন্তকে তার মাথার ওপর একটি মেঘ হিসেবে বর্ণনা করেছিলেন। সূচনা বক্তব্যে কমি এসব কথা জানাবেন বলে ধারণা করা হচ্ছে।

কোমি বলেছেন, তিনি তিনবার ট্রাম্পকে জানিয়েছেন যে তার বিষয়ে তদন্ত করা হচ্ছে না। প্রেসিডেন্টও সেই একই দাবী করেছিলেন।

এসব বক্তব্যের বিষয়ে ট্রাম্পের আইনজীবী মার্ক কাসোয়িটজ বলেন, প্রেসিডেন্টের বিরুদ্ধে তদন্ত না থাকার বিষয়ে কমি যে নিশ্চয়তা দিয়েছেন তাতে ট্রাম্প খুশি।

প্রেসিডেন্ট নিজেকে সম্পূর্ণ সন্দেহমুক্ত মনে করছেন বলে উল্লেখ করেন তার আইনজীবী। এর আগে জাতীয় নিরাপত্তা সংস্থার প্রধান এবং জাতীয় গোয়েন্দা সংস্থার পরিচালক সিনেটের এক শুনানিতে বলেছেন, কোন অবৈধ কাজের জন্য হোয়াইট হাউজ তাদের কোন চাপ দেয়নি।

তবে বৃহস্পতিবার সিনেট কমিটির শুনানিতে কমি ব্যাখ্যা করবেন যে কীভাবে ট্রাম্প তাকে অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে ফেলেছিলেন এবং শেষ পর্যন্ত গত ৯ মে তাকে বরখাস্ত করা হয়।

টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।