লন্ডন হামলাকারীদের একজন পাকিস্তানি বংশোদ্ভূত


প্রকাশিত: ০৩:০২ এএম, ০৬ জুন ২০১৭

লন্ডনে শনিবার রাতে গাড়ি চাপা দিয়ে ও এলোপাথাড়ি ছুরি চালিয়ে সাত জনকে হত্যার ঘটনায় তিন হামলাকারীদের মধ্যে দু’জনের নাম প্রকাশ করেছে ব্রিটেন পুলিশ। এদের মধ্যে একজন পাকিস্তানি বংশোদ্ভূত খুরাম বাট (২৭)।

অপর হামলাকারীর নাম রাচিদ রেদোয়ান (৩০)। পুলিশের অভিযোগ, তিনি মরক্কো অথবা লিবীয় বংশোদ্ভূত। হামলাকারী দু’জনই পূর্ব লন্ডনের বার্কিং এলাকার বাসিন্দা ছিলেন।

নিহত হওয়ার আগে তারা লন্ডন ব্রিজ ও বোরো মার্কেট এলাকায় গাড়ি নিয়ে পথচারীদের ওপর হামলা চালায় এবং পরে ছুরি দিয়ে বোরো মার্কেটে লোকজনকে এলোপাথাড়ি আঘাত করে।

হামলাকারীদের সবাই পুলিশের গুলিতে নিহত হয়। ওই হামলার ঘটনার পর থেকে পুলিশ ১২ জনকে আটক করেছিল। এদের সবাইকে পরে ছেড়ে দেয়া হয়েছে এবং তাদের বিরুদ্ধে কোনো চার্জ গঠন করা হয়নি।

শনিবারের রাতের হামলার ঘটনায় রোববার সাত নারী এবং পাঁচ পুুরুষকে আটক করা হয়। ওই হামলায় সাতজন নিহত এবং আরো ৪৮ জন আহত হয়। এদের মধ্যে ১৮ জনের অবস্থা বেশ গুরুতর।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।