কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল আরো ৩ দেশ


প্রকাশিত: ১১:৫৪ এএম, ০৫ জুন ২০১৭

কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের তালিকায় যোগ হল আরও তিন দেশ। সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, মিসর ও বাহরাইনের পর মালদ্বীপ, লিবিয়া ও ইয়েমেন কাতারের সঙ্গে তাদের কূটনৈতিক সম্পর্ক ছিন্নের ঘোষণা দিয়েছে।

নতুন করে তিনটি দেশ সম্পর্ক ছিন্নের সিদ্ধান্ত নেয়ায় কাতারের সঙ্গে এখন পর্যন্ত সাতটি দেশ তাদের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করল। তবে সাতটি দেশের অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়।

মধ্যপ্রাচ্যে মুসলিম ব্রাদারহুডসহ বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীকে সমর্থনের অভিযোগে কাতারের সঙ্গে তাদের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে এ সাত দেশ। সোমবার রিয়াদের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির মাধ্যমে সৌদি বাদশা কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের ঘোষণা দেন।

কাতারের বিরুদ্ধে নিজেদের পদক্ষেপকে সমর্থনের জন্য ভ্রাতৃপ্রতিম দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে সৌদি আরব। তবে পাকিস্তান ইতোমধ্যেই জানিয়েছে, তারা কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করবে না।

কেএ/এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।