আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী পদে ভারতীয় চিকিৎসক


প্রকাশিত: ০৯:০৪ এএম, ০২ জুন ২০১৭

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী পদে বসতে চলেছেন ভারতীয় বংশোদ্ভূত লিও ভরদাকর। মাত্র ৩৮ বছরের লিও হবেন বিশ্বের তরুণতম প্রধানমন্ত্রী। মুম্বাই এবং মহারাষ্ট্রের ভরাদ গ্রামের বাড়িতে তার পরিবারের অন্য সদস্যরা এ বিষয়ে যথেষ্ট উচ্ছ্বসিত।

সুভদা ভরদাকরের আত্মীয় প্রখ্যাত ওডিশি নৃত্যশিল্পী জানিয়েছেন, ১৯৬০য়ে লিওর বাবা আয়ারল্যান্ডে চলে যান। সেখানে মিরিয়াম নামে এক আইরিশ নার্সকে বিয়ে করেন তিনি। তবে লিও মাঝেমধ্যেই মহারাষ্ট্রে আসেন। ছুটি ছাটায় গ্রামের বাড়িতে কিছুদিন কাটিয়ে যান। পেশায় চিকিৎসক লিও ভরদাকর মুম্বাইয়ের কেইএম হাসপাতালে ইন্টার্নশিপও করেছিলেন।

লিওর সমকামী পরিচয় নিয়ে ইতোমধ্যেই জল্পনা শুরু হয়েছে আইরিশ মিডিয়ায়। সংবাদমাধ্যমে নিজেই তার সমকামিতা নিয়ে মুখ খুলেছেন লিও। আয়ারল্যান্ড সমকামী বিয়ে আইনি মান্যতা পেয়েছে। প্রধানমন্ত্রী পদে শপথ নিয়ে সে দেশে গর্ভপাত নিয়ে যে চূড়ান্ত কড়াকড়ি রয়েছে তা শিথিল করতে চান ভারতীয় লিও ভরদাকর।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।