মার্কিন জোটের বিমান হামলায় আমাকের প্রতিষ্ঠাতা নিহত


প্রকাশিত: ০৬:৩১ এএম, ০১ জুন ২০১৭

সিরিয়ার দেইর আল জোর শহরে মার্কিন জোটের বিমান হামলায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের প্রচারমাধ্যম আমাকের প্রতিষ্ঠাতা রাইয়ান মেশাল নিহত হয়েছেন। বুধবার ওই প্রতিষ্ঠাতার ভাই নিজের ফেসবুক পেজে একটি পোস্ট করে এ তথ্য নিশ্চিত করেছেন। খবর দ্য টেলিগ্রাফের।

তবে এ বিষয়ে মার্কিন জোটের তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি। রাইয়ান মেশালের নিহত হওয়ার বিষয়টি স্বাধীনভাবে নিশ্চিতও করা যায়নি।

রাইয়ান মেশালের ভাইয়ের পোস্ট থেকে জানা গেছে, আল মায়াদিন শহরে নিজ বাড়িতে রাইয়ান এবং তার মেয়ে নিহত হয়েছেন। সিরীয় সরকারের বিরোধী আন্দোলনকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে মেশালের নিহত হওয়ার খবরটি শেয়ার করেছেন।

রাইয়ানের ভাই বলেন, ‘আমি এই ঘোষণা দিতে পেরে সন্তুষ্ট যে, আমার বড় ভাই বরা কাদেক যিনি রাইয়ান মেশাল নামে পরিচিত ছিলেন তিনি জোটের বিমান হামলায় শহীদ হয়েছেন।’

বিশ্বজুড়ে আইএস যত হামলা চালিয়েছে তা প্রচার হয়েছে আমাকের মাধ্যমে। আমাকের মাধ্যমেই বিভিন্ন সময়ে হামলার দায় স্বীকার করেছে আইএস।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।