দুবাইয়ে সাইবার সিকিউরিটি স্ট্র্যাটেজি উদ্বোধন


প্রকাশিত: ০৯:৪১ পিএম, ৩১ মে ২০১৭

বিশ্বের মাঝে নিজেদের অবস্থান শক্তিশালী করার লক্ষ্যে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে সাইবার সিকিউরিটি স্ট্র্যাটেজি উদ্বোধন করা হয়েছে।

বুধবার এ সাইবার সিকিউরিটি স্ট্র্যাটেজি উদ্বোধন করেন আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম, দুবাইয়ের ক্রাউন প্রিন্স এবং এক্সিকিউটিভ কাউন্সিলের চেয়ারম্যান শেখ হামদান বিন মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম।

উদ্বোধনকালে আমিরাতের ভাইস প্রেসিডেন্ট বলেন, বর্তমান ডিজিটাল বিশ্বে সাইবার নিরাপত্তা খুবই গুরুত্বপূর্ণ এবং আবশ্যকীয় একটি বিষয় আর এই প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করতে হবে। প্রযুক্তির কল্যাণে বিশ্ব এখন একসূত্রে গাঁথা, পাশাপাশি এর চ্যালেঞ্জগুলোও আমাদেরকে দক্ষতার সঙ্গে মোকাবিলা করতে হবে। তার মধ্যে অন্যতম সাইবার নিরাপত্তা।

তিনি বলেন, আমরা আমিরাতকে সৃজনশীলতা এবং শ্রেষ্ঠত্বের আসনে নিয়ে যাওয়ার জন্য সঠিক পথে আছি আর আজকে দুবাই সাইবার নিরাপত্তা পরিকল্পনার উদ্বোধন আমাদের সরকারের সফলতায় আরেকটি পালক সংযোজন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।